Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ এপ্রিল ২০১৮, ৯ বৈশাখ ১৪২৫, ০৫ শাবান ১৪৩৯ হিজরী
শিরোনাম

ওয়ানডেতেও নেই স্টোকস?

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ডিসেম্বরের প্রথম সপ্তায় ঘোষিত ইংল্যান্ড দলে বেন স্টোকসের নাম থাকলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে তার খেলা নিয়ে একটা শঙ্কা ছিলই। অবশেষে সেই শঙ্কটাই বাস্তবে রুপ নেয়ার পথে। তার পরিবর্তে দলে অন্তর্ভক্ত হতে পারেন বাঁ-হাতি টপ অর্ডার ডেভিড মালান।
স্টোকসের অপেক্ষা মূলত ক্রাউন প্রেসিকিউশন সার্ভিসের (সিপিএস) শুনানির। ব্রিস্টলে একটি পানশালার বাইরে মারামারির ঘটনায় অভিযুক্ত এই অল-রাউন্ডার। এরপরও ইংল্যান্ড দলে তার জায়গা হয়। অবশ্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আগেই নিশ্চত করেছিল, অভিযোগ প্রমাণিত না হলে তবেই কেবল খেলতে পারবেন স্টোকস।
ঐদিনের ঘটনায় জড়িত ছিলেন অ্যালেক্স হেলসও। তবে তার বিরুদ্ধে কোন পুলিশি অভিযোগ না থাকায় ওয়ানডে দলে থাকছেন এই ব্যাটসম্যান। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ চলাকালীন পানশালার বাইরে মারামারি কান্ডে জড়িয়ে পড়েন এই দুই সতীর্থ। যে জন্যে সিরিজের শেষ দুই ওয়ানডে থেকে তাদের বাদ দেওয়া হয়। স্টোকসহীন অস্ট্রেলিয়া সফর যে ইংলিশদের জন্যে কঠিন হবে সেটা অনুমিতই ছিল। চার ম্যাচ শেষে ৩-০ তে অ্যাশেজ হেরে সেটা ইতোমধ্যে প্রমাণিত। ওয়ানডেতেও নিশ্চয় স্টোকসকে খুব মিস করবে ইংল্যান্ড। আগামী ১৪ জানুয়ারি মেলবোর্নে অনুষ্ঠিত হবে দু’দলের মধ্যকার ৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।