Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫, ১২ সফর ১৪৪০ হিজরী

ম্যাক্সওয়েল-ওয়েডহীন অস্ট্রেলিয়া

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না গেøন ম্যাক্সওয়েলের। যে কারণে ইংল্যান্ডের বিপক্ষে চলতি মাসে শুরু হওয়া ওয়ানডে সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল জায়গা হয়নি এই মারকুটে ব্যাটসম্যানের। বাদ পড়েছেন দলের আরেক নিয়মিত মুখ ও ম্যাথু ওয়েডও। গত ২০ ম্যাচে ম্যাক্সওয়েলের ব্যাটিং গড় মাত্র ২২।
আগামী ১৪ জানুয়ারি থেকে মেলবোর্নে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের সিরিজের জন্য নির্বাচকরা তিন টেস্ট পেসার মিশেল স্টার্ক, জোস হ্যাজেলউড ও প্যাট কামিন্সকেও দলে ডেকেছেন। তিন পেসারকে ওয়ানডে সিরিজে ফিরিয়ে আনার উদ্দেশ্যই হলো টেস্টের ফর্ম ওয়ানডেতে প্রমান করার। তবে তাদের উপর চাপ কমানোর জন্য জাই রিচার্ডসন ও এ্যান্ড্রু টাইকেও ওয়ানডে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে। ডাক পেয়েছেন টি-২০ ব্যাটসম্যান ক্রিস লিনও। আইসিসি ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে খেলোয়াড়দের মান ও দক্ষতা যাচাইয়ের লক্ষ্যেই নতুন খেলোয়াড়দের সুযোগ দেয়া হচ্ছে বলে জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এছাড়াও ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে আবারো শীর্ষস্থান পুনরুদ্ধার করার লক্ষ্যেও মাঠে নামবে অস্ট্রেলিয়া।
অস্ট্রেলিয়া ওয়ানডে স্কোয়াড : স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট্রিক কামিন্স, অ্যারন ফিঞ্চ, জোস হ্যাজেলউড, ট্রেভিস হেড, ক্রিস লিন, মিশেল মার্শ, টিম পেইন, জাই রিচার্ডসন, মিশেল স্টার্ক, মার্কোস স্টোয়িনিস, এন্ড্রু টাই, অ্যাডাম জাম্পা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।