Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, ১০ মাঘ ১৪২৪, ৫ জমাদিউস আউয়াল ১৪৩৯ হিজরী

এবার বরখাস্ত টিটু

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশের ঘরোয়া ফুটবলে কোচ বরখাস্ত যেন নিয়মে পরিণত হয়েছে। গেল ক’বছরে জাতীয় দলের সাবেক দুই কোচ চাকরী হারান দেশের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল থেকে। এ তালিকায় যুক্ত হলেন তৃতীয় জন। জাতীয় দলের সাবেক ও চট্টগ্রাম আবাহনীর প্রধান কোচ সাইফুল বারী টিটুকে বরখাস্ত করা হয়েছে। দল লিগের শিরোপা লড়াই থেকে ছিটকে পড়ায় টিটুর ঘাড়ে পড়েছে কোপ। চট্টগ্রাম আবাহনী কর্তৃপক্ষ গতকালই তাকে বরখাস্ত করেছে। ক্লাবের নির্ভরযোগ্য সুত্র এ তথ্য নিশ্চিত করে। জানা গেছে, চট্টগ্রাম আবাহনী কর্তারা কর্তৃপক্ষ ইতোমধ্যেই তাদের সিদ্ধান্তের কথা আনুষ্ঠানিকভাবে টিটুকে জানিয়ে দিয়েছেন।
প্রিমিয়ার লিগের গতবারের রানার্সআপ চট্টগ্রামের দলটি এবার শুরু থেকেই শীর্ষস্থানে ছিল। লিগের ১৭তম রাউন্ড পর্যন্ত শীর্ষে থাকলেও হঠাৎ ছন্দপতন হয় তাদের। শেষ তিন ম্যাচে খারাপ করায় শিরোপার লড়াই থেকে ছিটকে পড়তে হয় চট্টগ্রাম আবাহনীকে। দ্বিতীয় লেগে মুক্তিযোদ্ধার কাছে হারের পর তারা ড্র করে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে। আর গত ৩১ ডিসেম্বর ২০তম রাউন্ডে শেখ জামালের কাছে শোচনীয়ভাবে হেরে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে বড় বাজেটের দলটি। যার সব দোষ গিয়ে পড়ে টিটুর ঘাড়ে। তাই তাকে বিদায় করার সিদ্ধান্ত নেয় ক্লাব কর্তৃপক্ষ। যার চুড়ান্ত ঘোষণা আসে কাল। টিটুকে বরখাস্তের পর সহকারী কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর উপরই লিগের শেষ দু’ম্যাচের দায়িত্ব তুলে দেন চট্টগ্রাম আবাহনীর কর্তারা। এ দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব ও ঢাকা আবাহনী লিমিটেড।
এর আগে জাতীয় দলের সাবেক দুই কোচের মধ্যে মারুফুল হক ও শফিকুল ইসলাম মানিকেরও সুখকর বিদায় হয়নি প্রিমিয়ারের নিজ নিজ দল থেকে। দুই মৌসুম আগে মারুফকে বরখাস্ত করেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র এবং গেল মৌসুমে শেখ জামাল ধানমÐি ক্লাব চাকরি ধেকে বিদায় করে দেয় মানিককে।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।