Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ এপ্রিল ২০১৮, ৯ বৈশাখ ১৪২৫, ০৫ শাবান ১৪৩৯ হিজরী
শিরোনাম

সাইফের এএফসি কাপ প্রস্তুতি

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ থেকে দু’টি ক্লাব আসন্ন এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপে খেলার সুযোগ পাচ্ছে। ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হিসেবে ঢাকা আবাহনী লিমিটের এ টুর্নামেন্টে খেলা আগেই নিশ্চিত হয়েছে। মঙ্গলবার বাংলাদেশের দ্বিতীয় দলটি চুড়ান্ত হয় লিগের ২০তম রাউন্ডে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবের জয়ে। তারা ২-১ গোলে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে এএফসি কাপে নাম লেখায়। এখন প্রিমিয়ার লিগের পাঁচবারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর সঙ্গী হয়েই এএফসি কাপে খেলবে নবাগত দলটি। টুর্নামেন্টে আবাহনী সরাসরি গ্রæপ পর্বে (ই) খেললেও সাইফকে পার হতে হবে দু’টি ধাপ। প্রি-প্লে অফ ও প্লে অফ পর্ব পার হলেই আবাহনীর সঙ্গে ‘ই’ গ্রæপে তারা খেলবে চতুর্থ দল হিসেবে। গতকাল প্রি-প্লে অফের ফিকশ্চার চুড়ান্ত হয়েছে। এই পর্বে সাইফ স্পোটিং ২৩ জানুয়ারি ঢাকায় প্রথম ম্যাচ খেলবে মালদ্বীপের টিসি স্পোর্টসের বিপক্ষে। ফিরতি ম্যাচ ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে মালেতে। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে মালদ্বীপের ক্লাবটিকে হারাতে পারলে সাইফ স্পোর্টিং প্লে-অফের ম্যাচ খেলবে ১৩ ও ২০ ফেব্রæয়ারি ভারতের ব্যাঙ্গালুরু এফসি ও ভুটানের ট্রান্সপোর্ট ইউনাইটেডের মধ্যে বিজয়ীর বিপক্ষে। প্লে-অফ জিতলে সাইফের জায়গা হবে গ্রæপ পর্বে। তখন ‘ই’ গ্রæপে আবাহনীর সঙ্গেই চতুর্থ দল হিসেবে খেলবে তারা।
এএফসি কাপে খেলার সুযোগ পেয়ে সাইফের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা আটঘাট বেঁধেই নামবো এএফসি কাপে। গ্রæপ পর্বে খেলতে হলে আমাদের দু’টি ধাপ পার হতে হবে। আমরা সেভাবেই পরিকল্পনা সাজিয়েছি।’ পরিকল্পনার অংশ হিসেবে সাইফ স্পোর্টিং ক্লাব প্রথমত দলের শক্তি বাড়াবে। ইতোমধ্যে এশিয়ান কোটার বিদেশি ফুটবলার খেলানোর জন্য তারা উড়িয়ে এনেছে উজবেকিস্তানের আখরব উজমানভ নামের এক মিডফিল্ডারকে।
নাসির আরও বলেন,‘প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে আমাদের ভুগিয়েছে মিডফিল্ড। জামাল ভূঁইয়া ও আল আমিন নিয়মিত খেলতে পারেননি ইনজুরির কারণে। আমরা এখন চট্টগ্রাম আবাহনীর ৬/৭ জন খেলোয়াড় নিচ্ছি এএফসি কাপের জন্য। ৮ জানুয়ারির মধ্যে ৩০ খেলোয়াড়ের তালিকা পাঠাতে হবে। আমাদের বিদেশি যারা আছেন তাদের সঙ্গে যোগ হবেন উজবেক খেলোয়াড়।’
এবারের প্রিমিয়ার লিগে সাইফ স্পোর্টিং ১৩ জানুয়ারি তাদের শেষ ম্যাচ খেলবে রহমতগঞ্জ এমএফএসের বিপক্ষে। দু’দিনের বিরতিতে তারা এএফসি কাপের প্রস্তুতি শুরু করবে ১৬ জানুয়ারি। টুর্নামেন্ট উপলক্ষ্যে বিকেএসপিতে আবাসিক ক্যাম্প করবে নবাগত দলটি।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।