Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, ১০ মাঘ ১৪২৪, ৫ জমাদিউস আউয়াল ১৪৩৯ হিজরী

নাটকীয় ধসে যুবাদের হার

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : বিশ্বকাপ বলে কথা! প্রস্তুতিতে ঘাটতি থাকলে চলে? দেশের মাটিতে বেশ ক’টি ম্যাচসহ প্রস্তুতি সেরে মূল পর্বের ১৮ দিন আগে নিউজিল্যান্ড পাড়ি জমিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। লক্ষ্য, কÐিশনের সঙ্গে মানিয়ে নেয়া। সে লক্ষ্যে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবার কথা ছিল সাইফ হাসানের দলের। যার প্রথমটি ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটিও মাঠে গড়ানোর কথা ছিল গত বছরের শেষ দিন। বাজে আবহাওয়ার কারণে সেই ম্যাচই মাঠে গড়িয়েছিল গতকাল। তবে ভাগ্য সহায় হয়নি। ছোটদের বড় আসরের আগে ওটাগো ‘এ’ দলের কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশের যুবারা। প্রথমে ব্যাট করতে নেমে ৪০.২ ওভারে ১৭০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ওটাগো জিতে যায় ৭৯ বল বাকি রেখে।
শুরুটা ভালো না হলেও সামলে নিয়েছিল পরের ব্যাটসম্যানরা। কিন্তু শেষে নাটকীয় ধসে অল্প রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ইউনিভার্সিটি অব ওটাগো ওভাল মাঠে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ দুই ওপেনার পিনাক ঘোষ (১৫) ও নাইম শেখকে (২) হারায় দ্রæতই। তৃতীয় উইকেটে ৫৩ রানের জুটি গড়েন সাইফ হাসান ও তৌহিদ হৃদয়। ৬৯ বলে ৫৪ রানে অধিনায়ক সাইফ আউট হলে ভাঙে এই জুটি। খানিক পর রান আউট হয়ে যান হৃদয় (১৫)। সেই ধাক্কা সহ-অধিনায়ক আফিফ হোসেন ও আমিনুল ইসলামের ব্যাটে কাটিয়ে উঠেছিল দল। ৫৯ রানের জুটি গড়েন দুজন। ৩ চার ও ২ ছক্কায় আফিফ ৪০ রান করে আউট হওয়ার পরই বিপত্তি। ২২ রানে আউট হন আমিনুল। একের পর এক ব্যাটসম্যানের আসা-যাওয়ার মিছিল। ১৩ রানের মধ্যে বাংলাদেশ হারায় শেষ ৬ উইকেট। শেষ ৫ ব্যাটসম্যান মিলে রান করেছেন ৭! ওটাগোর পেসার ক্রিস্টি ভিলিওন ৫ উইকেট নেন ৩২ রানে।
রান তাড়ায় ওটাগো অনেকটা এগিয়ে যায় উদ্বোধনী জুটিতেই। জিডবøু ক্রাউডিস ও হ্যামিশ রাদারফোর্ড গড়েন ৮৮ রানের জুটি। নিউ জিল্যান্ডের হয়ে ১৬ টেস্ট খেলা রাদারফোর্ড ফেরেন ৪৪ রানে। ৭৩ রানে রান আউট হন ক্রাউডিস। পরে ভিসাভাদিয়ার অপরাজিত ৩০ রানে সহজেই জেতে ওটাগো।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।