Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮, ৬ বৈশাখ ১৪২৫, ০২ শাবান ১৪৩৯ হিজরী

রুলের শুনানিতে হ্ইাকোর্ট অতিরিক্ত ফি নেবেন তা হবে না

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় সংক্রান্ত রুলের শুনানিতে আদালত বলেছেন, শিক্ষার্থীদের গলায় দড়ি বেঁধে বলবেন, কোচিং যেতে হবে, আবার অতিরিক্ত ফি নেবেন, তা হবে না। গতকাল বুধবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মাদ উল্লাহের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। আদালতে প্রিন্সিপালের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সুহান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।
ব্যারিস্টার সুহান খান আদালতকে বলেন, পরীক্ষার ফির পাশাপাশি অতিরিক্ত টিউশনের বিনিময়ে কিছু ফি গ্রহণ করা যায়। তবে এই অতিরিক্ত সুবিধা শিক্ষার্থীরা গ্রহণ করবে কি করবে না, এটা তাদের সিদ্ধান্ত। এ সময় আদালত বলেন, না, গলায় দড়ি বেঁধে বলবেন, কোচিং যেতে হবে, আবার অতিরিক্ত ফি নেবেন, তা হবে না। এর পর ব্যারিস্টার সুহান খান এ মামলায় শুনানির জন্য দুই সপ্তাহ সময় চান। আদালত আবেদন মঞ্জুর করেন এবং পরবর্তী শুনানি ও আদেশের জন্য আগামী ১৮ জানুয়ারি দিন নির্ধারণ করেন।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।