Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫, ০৬ শাবান ১৪৩৯ হিজরী

পশ্চিম রেলের সিডিউল বিপর্যয়

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : গাজীপুরে ট্রেন ও কাভার্ডভ্যান দুর্ঘটনার কারণে পশ্চিম রেলের সিডিউল বিপর্যয় ঘটেছে। আন্ত:নগর থেকে লোকাল ট্রেন কোনটার সিডিউল ঠিক নেই। সাড়ে পাঁচ ঘণ্টা বিলম্বে চলছে রাজশাহী-ঢাকা রুটের প্রতিটি আন্তঃনগর ট্রেন। মঙ্গলবার রাতে ঢাকা-খুলনা রুটের আন্তঃনগর ট্রেন চিত্রা এক্সপ্রেস দুর্ঘটনায় পড়ায় এ শিডিউল বিপর্যয়।
পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিনটেনডেন্ট গোলাম মোস্তফা বলেন, বুধবার সকাল ৭টা ২০ মিনিটে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস। কিন্তু পাঁচ ঘণ্টা ৩৫ মিনিট দেরীতে দুপুর ১২টা ৫৫ মিনিটে ট্রেনটি ছেড়ে যায়। একইভাবে বিকেলে নির্দ্ধারিত সময়ে আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেসও ছাড়তে পারবে না। তবে এখন পর্যন্ত রাত ১১টা ২০ মিনিটের ধূমকেতু ট্রেনটি সঠিক সময়ে রাখা হয়েছে। একইভাবে ঢাকা থেকে রাজশাহী অভিমুখে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেনগুলোও পৌঁছাতে দেরী হচ্ছে। গত মঙ্গলবার রাতে গাজীপুরের ঢাকার সঙ্গে উত্তরবঙ্গে যোগাযোগকারী একমাত্র সিঙ্গেল লাইনে এই দুর্ঘটনা ঘটে। এতে ঢাকা-রাজশাহী ও রাজশাহী-ঢাকাসহ উত্তরবঙ্গের বিভিন্ন রুটে চলাচলকারী ট্রেনগুলোর সিডিউল বিপর্যয় ঘটেছে। এই অবস্থা কাটতে আগামীকাল পর্যন্ত সময় লাগবে বলেও জানান, পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিনটেনডেন্ট। রাজশাহী রেলওয়ে স্টেশন মাস্টার জানান, দুপুরের পরের ট্রেনগুলো আমরা সঠিক সময়ে ছাড়ার চেস্টা করেছি। পাকশি বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, সাপ্তাহিক বন্ধের দিন ছাড়া নির্ধারিত সময়ে ট্রেনগুলোর ফিরে আসা সম্ভব হবে না।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।