Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫, ১৩ সফর ১৪৪০ হিজরী
শিরোনাম

অটোমেশন হচ্ছে চুয়েটের শিক্ষা কার্যক্রম

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষা কার্যক্রম অটোমেশনের আওতায় আসছে। ইনস্টিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজির (আইআইসিটি) সহযোগিতায় শিক্ষার্থীদের মাঝে অফিসিয়াল ই-মেইল আইডি প্রদান শুরু হয়েছে। গতকাল (বুধবার) বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর কার্যালয়ে অটোমেশন কার্যক্রমের উদ্বোধনকালে ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম একথা বলেন। প্রথম পর্যায়ে বর্তমান ‘১৩ ব্যাচ থেকে ‘১৬ ব্যাচের প্রায় ২৭শ’ শিক্ষার্থীকে ই-মেইল আইডি ও সাময়িক পাসওয়ার্ড প্রদান করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, চুয়েটের সামগ্রিক শিক্ষা কার্যক্রমকে অটোমেশনের আওতায় আনতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রত্যেক শিক্ষার্থীদের মাঝে অফিসিয়াল ই-মেইল আইডি প্রদান সেই কার্যক্রমের একটি প্রাথমিক পদক্ষেপ। বর্তমান প্রশাসন শিক্ষার্থীদের ডিজিটাল সুবিধা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে ব্রডব্যান্ড ইন্টারনেট সুবিধা প্রদানের জন্যও কাজ করছি। আশা করছি খুব শীঘ্রই শিক্ষার্থীরা এর সুফল পাবেন।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আইআইসিটি’র অধ্যাপক ড. সাইফুল ইসলাম, বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানী লিমিটেডের (বিটিসিএল) জেনারেল ম্যানেজার এবং চুয়েট প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী খান আতাউর রহমান সান্টু, বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি’র পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দীন আহম্মদ, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. শেখ মোঃ হুমায়ুন কবির, উপ-ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম, সুফিয়া কামাল হলের প্রভোস্ট অধ্যাপক ড. রিয়াজ আকতার মল্লিক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।