Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫, ১০ সফর ১৪৪০ হিজরী

ফরিদপুরের চন্দ্রপাড়া দরবার শরীফের ওরছ অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের সদরপুর উপজেলার চন্দ্রপাড়া পাক দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত মাওলানা শাহসূফী সৈয়দ আবুল ফজল সুলতান আহমদ শাহ্ চন্দ্রপুরী নকশ্বন্দী মোজাদ্দেদীর (রহঃ) ৩২তম পবিত্র ওরছ শরীফ গতকাল বুধবার ধর্মীয় ভাবগাম্ভির্য্যের মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বাদ-মাগরিব রওজা জিয়ারত ও ফাতেহা শরীফ পাঠের মধ্যদিয়ে পবিত্র বার্ষিক ওরছ শরীফের উদ্বোধন করেন পীর সৈয়দ কামরুজ্জামান নক্শবন্দী মোজাদ্দেদী আল-ওয়সী।
ওইদিন রাতভর পবিত্র কোরআন মজিদ তেলাওয়াত,মিলাদুন্নবী,জেকের-আজকার,শরীয়ত ও তরীকত সম্বন্ধে ওয়াজ নছিহতসহ পীরের মুরিদানদের বিশেষ উপদেশ নির্দেশনা প্রদান করে ইসলামিক আদর্শের বানী প্রচার করা হয়। গতকাল বুধবার বাদ ফজর চন্দ্রপাড়া পাক দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীর হযরত মাওলানা শাহ্ সূফী সৈয়দ আবুল ফজল সুলতান আহমদ শাহ্ চন্দ্র নক্শবন্দী মোজাদ্দেদী(রহঃ) পীরের রওজা জিয়ারত করা হয়। পরে গদীনশীন পীর সৈয়দ কামরুজ্জামান সাহেব বিশ্বের মুসলিম উম্মার সুখ-শান্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করে আশেকান-জাকেরানদের বিদায় জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ