Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, ১০ মাঘ ১৪২৪, ৫ জমাদিউস আউয়াল ১৪৩৯ হিজরী

৩ দেশের প্রেসিডেন্ট ঢাকা সফরে আসছেন

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সফরে আসছেন ৩ দেশের প্রেসিডেন্ট। চলতি মাসের শেষ সপ্তাহে আসছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো। আর ফেব্রæয়ারী মাসে আসার কথা রয়েছে ভিয়েতনামের প্রেসিডেন্ট ট্রুং তান সাং ও স্ইুজারল্যান্ডের পেসিডেন্ট এলেন বার্সেট। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সফরের দিনক্ষণ এখনো ঠিক না হলেও এ নিয়ে বিস্তারিত কাজ চলছে। শীর্ষ পর্যায়ের এসব সফর নিয়ে সংশ্লিষ্ট দেশগুলোর সাথে যোগাযোগ রাখছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
এর আগে গত বছরের ৫ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের দূত হিসেবে বাংলাদেশ সফর করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী রেতনো এলপি মারসুদি। তখন তিনি দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় ও রোহিঙ্গা ইস্যুতে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন। তখন পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সঙ্গে বৈঠকের পর বিবৃতিতে ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, তার দেশের প্রেসিডেন্ট জোকো বিদোদো তাকে তিনটি বার্তাসহ বাংলাদেশে পাঠিয়েছেন। এর মধ্যে শরণার্থী সমস্যার কারণে বাংলাদেশের উপর যে বোঝা চেপেছে তার জন্য ইন্দোনেশিয়ার পক্ষে সহমর্মীতা জানানো।

 


Show all comments
  • ঈমাম ৪ জানুয়ারি, ২০১৮, ১:১১ এএম says : 0
    সবাইকে স্বাগত জানাচ্ছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর