Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫, ৪ যিলক্বদ ১৪৩৯ হিজরী
শিরোনাম

নতুন তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী দফতর পেলেন

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারের শেষ বছরে মন্ত্রিসভায় স্থান পাওয়া নতুন তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর দফতর বণ্টন করে দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। একেএম শাহজাহান কামাল, মোস্তাফা জব্বার এবং কাজী কেরামত আলী পেয়েছেন দফতর। দায়িত্ব পেয়ে শপথ নেওয়ার পর গতকাল বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে নতুন দু’জন মন্ত্রী এবং প্রতিমন্ত্রীর নামে।
একেএম শাহজাহান কামালকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি বিমানমন্ত্রী রাশেদ খান মেননের জায়গায় গেলেন। রাশেদ খান মেননকে সরিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। মোন্তফা জব্বারকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। আর ডাক ও টেলিযোগাযোগ বিভাগ থেকে তারানা হালিমকে সরিয়ে দেওয়া হয়েছে তথ্য মন্ত্রণালয়ে।
কাজী কেরামত আলী পেয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে কাজ করবেন কেরামত। সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের দাফতরিক কাজ হলেও কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের দাফতরিক কাজ হয় সচিবালয়ের পাশে পরিবহন পুল ভবনে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে ব্রিফিংকালে মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, এজেন্ডার বাইরে একটা বিষয়ৃ। একটু চেঞ্জ (মন্ত্রিসভায়) আছে। আপনারা জানেন আমাদের নতুন তিনজন মন্ত্রী এবং একজন প্রতিমন্ত্রী গত সন্ধ্যায় শপথ গ্রহণ করেছেন। তাদেরকে দফতর বণ্টন করা এবং কিছু রিশাফলিং করে মোট নয় জন মন্ত্রীর দফতর বণ্টন বা পুনর্গঠন করা হয়েছে।



 

Show all comments
  • syed mahabub ahamed ৪ জানুয়ারি, ২০১৮, ১১:১১ এএম says : 0
    I wish every success of daily inqilab
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।