Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ এপ্রিল ২০১৮, ৯ বৈশাখ ১৪২৫, ০৫ শাবান ১৪৩৯ হিজরী

ঐক্যবদ্ধ হয়ে বায়তুল মুকাদ্দাস রক্ষা এখন সময়ের দাবি

বার্মিংহাম আল ইসলাহ’র দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী, বার্মিংহাম থেকে : আনজুমানে আল ইসলাহ ইউকে বার্মিংহাম শাখার উদ্যোগে গত মঙ্গলবার দুপুরে বার্মিংহাম বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে শাখার দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়। শাখার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মাওলানা আতিকুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারি মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দীর উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বক্তাগণ বলেন, বায়তুল মুকাদ্দাস হচ্ছে মুসলমানদের প্রথম ক্বিবলা। এটি ইসলাম ও মুসলমানদের ঐতিহ্য। সেখানে অসংখ্য নবী-রসুলের আগমন ঘটেছে। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মাদ (সঃ) মি’রাজের সময় এ মসজিদ সফর করেছিলেন। এই মসজিদে তিনি সমগ্র নবী রসূলগণের ইমামতি করেছিলেন। আজ ইহুদীরা সেই ্ঐতিহ্য নষ্ট করতে যাচ্ছে। সম্প্রতি আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অন্যায়ভাবে মুসলমানদের দেশ ফিলিস্তিনের রাজধানী জেরুজালেমকে ইসরাইলের রাজধানী বলে ঘোষণা করেছেন। বক্তারা এর তীব্র নিন্দা জানিয়ে বিশ্বের সকল মুসলিম দেশের রাষ্ট্রপ্রধানদের এক হয়ে বায়তুল মুকাদ্দাসসহ ফিলিস্তিন রক্ষায় এগিয়ে আসার আহŸান জানান।

শাখার জয়েন্ট সেক্রেটারি মাওলানা আব্দুল মুনিমের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় বক্তব্য রাখেন শাখার ক্যাশিয়ার হাজী সাহাব উদ্দিন, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি মাওলানা এহসানুল হক, নির্বাহী সদস্য হাফিজ উসমান খান সামিম প্রমুখ। বিশেষ মুনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

 


Show all comments
  • খোরশেদ ৪ জানুয়ারি, ২০১৮, ১:১৪ এএম says : 0
    যত তাড়াতাড়ি সম্ভব মুসলমানদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।
    Total Reply(0) Reply
  • নাসির ৪ জানুয়ারি, ২০১৮, ৪:০৮ পিএম says : 0
    হে আল্লাহ তুমি মুসলমানদেরকে ঐক্যবদ্ধ করে দাও
    Total Reply(0) Reply
  • রবিউল ইসলাম ৪ জানুয়ারি, ২০১৮, ৭:৫১ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন আল্লাহ বিশ্বের সকল মুসলীমদেরকে ইযরাইলের বিরুদ্ধে একমত হওয়ার তৌফিক দান করেন। amin.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর