Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫, ১০ সফর ১৪৪০ হিজরী

বাংলাদেশী পাইলটের পেশাদারিত্বে মুগ্ধ কুয়েত সশস্ত্র বাহিনী প্রতিনিধি দল

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:২৪ এএম

আইএসপিআর : সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক-এর সাথে সফররত কুয়েতের সশস্ত্র বাহিনীর চীফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ খালেদ আল খাদের গতরাতে ঢাকাস্থ হোটেল লে মেরিডিয়ানে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় কুয়েত নেভাল ফোর্সের কমান্ডার মেজর জেনারেল খালিদ আহমেদ আব্দুল্লাহ, বাংলাদেশ নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ ও বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার উপস্থিত ছিলেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় করেন।

কুয়েত সশস্ত্র বাহিনীর চীফ অব স্টাফ বলেন, বিরূপ আবহাওয়ার কারণে আমাদের হেলিকপ্টারটি জরুরী অবতরণ করে। তবে পাইলটের পেশাদারিত্বে আমিসহ আমার প্রতিনিধি দল মুগ্ধ। কারণ এরূপ একটি ক্র্যাশ ল্যান্ডিংয়ের পরও আমরা সবাই নিরাপদ ও সুস্থ আছি। তাছাড়া অবতরণের ৫ মিনিটের মধ্যে বাংলাদেশের উদ্ধারকারী দল আমাদেরকে সুস্থ্যভাবে ইভাকুয়েট করতে সক্ষম হয়। সেনা প্রধানসহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণ আমাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখেন।
বাংলাদেশ সেনা প্রধান বলেন, কুয়েত আমাদের ভ্রাতৃপ্রতীম দেশ, ঘটনার পরপরই আমি কুয়েত সশস্ত্র বাহিনীর চীফ অব স্টাফের সাথে কথা বলি। আমি তখন খুব চিন্তিত ছিলাম। কিন্তু লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ খালিদ আল খাদেরের সাথে কথা বলার পর তার উচ্চ মনোবল দেখে আমিও তার মতো আস্বস্ত হই। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান বলেন, আমাদের উড্ডয়ন নিরাপত্তা খুবই উন্নত।
উল্লেখ্য, সৌজন্য সাক্ষাতের সময় কুয়েত আর্মড ফোর্সের চীফ অব মিলিটারি এডুকেশন ডিপার্টমেন্টমেজর জেনারেল আনোয়ার জাসিম আল মাজিদি, মুবারক আল আব্দুলাহ জয়েন্ট কমান্ড এন্ড স্টাফ কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল আব্দুল্লাহ আবদুস সামাদ দাস্তিসহ ১০ জন প্রতিনিধি এবং বাংলাদেশ সেনাবাহিনীর চীফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল মোঃ নাজিম উদ্দীন উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • ইশিতা ৪ জানুয়ারি, ২০১৮, ১:১১ এএম says : 0
    বাংলাদেশের সশস্ত্র বাহিনীর সকলেই অত্যান্ত দক্ষ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ