Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশাশুনিতে বেড়িবাঁধ ভেঙে দুই শতাধিক মৎস্য ঘের প্লাবিত

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১১:৩৭ এএম

সাতক্ষীরার আশাশুনি উপজেলায় খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ভেঙে দুই শতাধিক মৎস্য ঘের ভেসে গেছে। গত বুধবার (৩ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে উপজেলা সদরের বলবাড়িয়া পারসের কোণে খোলপেটুয়ার ৩০ ফুট বেড়িবাঁধ ভেঙে নদী গর্ভে বিলীন হয়ে যায়।
স্থানীয় বলবাড়িয়া গ্রামের আজিজুর রহমান জানান, দীর্ঘদিন সংস্কারের অভাবে বেড়িবাঁধ আগে থেকেই জীর্ণশীর্ণ ছিল। রাতে জোয়ারের প্রবল চাপে বলবাড়িয়া পয়েন্টে ভেঙে যায়। এতে ভেসে গেছে অসংখ্য মৎস্য ঘের। অনেকেই পুজি হারিয়ে পথে বসেছেন।
আশাশুনি সদর ইউনিয়নের চেয়ারম্যান সেলিম রেজা মিলন জানান, বার বার বলা সত্ত্বেও পানি উন্নয়ন বোর্ড বাধ মেরামতের ব্যবস্থা নেয় নি। সকাল থেকে একাধিক বার ফোন করেও তাদের পাওয়া যায়নি। এখন স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এলাকার জনগণ নিয়ে বাঁধ মেরামতের কাজ করা হচ্ছে।
এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বাহী প্রকৌশলী অপূর্ব ভৌমিকের সাথে বার বার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেড়িবাঁধ

৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ