Inqilab Logo

ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬, ০৪ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

শিক্ষকদের আমরণ অনশন চলছে, অসুস্থ ১০১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ৩:৫০ পিএম

এমপিওভুক্তির দাবিতে পঞ্চম দিনের মতো রাজধানীর প্রেসক্লাবের সামনে শিক্ষক- কর্মচারীদের আমরণ অনশন কর্মসূচি চলছে।
৩১ ডিসেম্বর থেকে টানা এ কর্মসূচি পালন করছেন তারা। তবে এখন পর্যন্ত সরকার পক্ষ থেকে সুনির্দিষ্ট কোনো ফল পাননি নন-এমপিওভুক্ত শিক্ষকরা। এরই অনশন কর্মসূচি পালন করতে এসে এ পর্যন্ত ১০১ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে।
এদিকে গত মঙ্গলবার অনশনস্থলে শিক্ষামন্ত্রীর নুরুল ইসলাম নাহিদ গিয়ে তাদের অনশন ভাঙাতে চাইলেও তার দেয়া আশ্বাস প্রত্যাখ্যান করেন শিক্ষকরা।
অনশনরত শিক্ষকরা জানান, শিক্ষামন্ত্রীর আশ্বাসে আমাদের বিশ্বাস নেই। প্রধানমন্ত্রীর কাছ থেকে সুস্পষ্ট কোনো ঘোষণা না আসা পর্যন্ত আমাদের আমরণ অনশন চলবে।
নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ড. বিনয় ভূষণ রায় বলেন, শিক্ষামন্ত্রী এর আগেও এ ধরণের এমন অনেক আশ্বাস দিয়েছেন। গতকালের আশ্বাসে আমরা সন্তুষ্ট হতে পারিনি। তাই আমরা অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন