Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীর সোনাইমুড়ীতে ১০ দিন পর নিহতের লাশ উত্তোলন

প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : সোনাইমুড়ী উপজেলার চাষীরহাট ইউনিয়নের পোরকরা গ্রামে হিযবুত তওহীদ ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে নিহত মজিবুল হক মজু মিয়া (৪১) এর মৃতদেহ দাফনের ১০দিন পর আদালতের নির্দেশে উত্তোলন করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট তারেক মাহমুদ’এর উপস্থিতিতে মৃতদেহটি উত্তোলন করা হয়। নিহত মজিবুল হক মজু মিয়া চাষীরহাট ইউনিয়নের খোতখাস্তা গ্রামের মৃত আজহার আলীর ছেলে।
সুধারাম মডেল থানার উপ-পরিদর্শক টমাস বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে জানান, সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন। পরবর্তীতে উক্ত মামলায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থাপন করলে আদালতের বিজ্ঞ বিচারক গত ১৮ মার্চ নিহত মজিবুল হক মজু মিয়ার লাশ উত্তোলনের নির্দেশ প্রদান করেন। আদালতের নির্দেশ অনুযায়ী বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তারেক মাহমুদ, সোনাইমুড়ী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জয়দেব কুমার চৌধুরী, এসআই মনোয়ার হোসেন’এর উপস্থিতিতে মৃতদেহটি উত্তোলন করে ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, হিযবুত তওহীদের কর্মীদের পোরকরা গ্রামে ইসলাম বিরোধী কর্মকাণ্ড নিয়ে গত ১৪ মার্চ সোমবার পোরকরা গ্রামের লোকজন হিযবুত তওহীদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন ও সহকারী কমিশনার ভূমি বরাবর স্মারকলিপি দেয়। স্মারকলিপি দিয়ে ফেরার পথে নূরুল হক মেম্বারের বাড়ির সামনে থেকে দুই যুবককে বাড়িতে নিয়ে আটক করে রাখে হিযবুত তওহীদের সদস্যরা। পরে দুপুরে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে শতশত গ্রামবাসী নুরুল হক মেম্বারের বাড়িতে জড়ো হয়। তখন হিযবুত তওহীদের কর্মীরা তাদের ওপর হামলা চালায়। এসময় বিচ্ছিন্নভাবে পুরো এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়লে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। বিক্ষুব্ধ এলাকাবাসী হিযবুত তওহীদের দুই কর্মীকে আটক করে ধারালো অস্ত্র দিয়ে গলাকেটে হত্যা করে তাদের গায়ে আগুন ধরিয়ে দেয়। এসময় নিজের বাচ্চাকে নিয়ে স্কুল থেকে বাড়ী যাওয়ার পথে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হন পথচারী মজিবুল হক মজু মিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ