Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

ফেনীর মহিপালে উদ্বোধন স্বপ্নের ফ্লাইওভার

ওমর ফারুক /মোহাম্মদ নিজাম উদ্দিন ফেনী থেকে | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ফেনীর মহিপালে উদ্বোধন হলো দেশের প্রথম ৬ লেনের স্বপ্নের ফ্লাইওভার। বৃহ¯পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফ্লাইওভারের উদ্বোধন করেন। এ সময় শেখ হাসিনা বলেন, বিশ্ব এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। মানুষের যাত্রাপথ সহজ করতে সরকার নানা পরিকল্পনা নিয়েছে। ফেনীর মহিপালের এই ফ্লাইওভারটিও এর একটি।
তিনি বলেন, মহিপালে যানজট ছিল বিরাট সমস্যা। ক্রসিংয়ে যানজট নিরসনে এ ফ্লাইওভার করা হয়েছে। এ ফ্লাইওভার নির্মাণ বাস্তবায়ন করেছে সেনাবাহিনী। নির্দিষ্ট সময়ের ছয় মাস আগেই প্রকল্পের কাজ সমাপ্ত হয়েছে। এ জন্য স্থানীয় জনসাধারণ ও সেনাবাহিনীকে ধন্যবাদ জানান তিনি। এ ফ্লাইওভারের সুবিধার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ফ্লাইওভারটি চালু হওয়ায় ফেনীর সঙ্গে যোগাযোগ উন্নয়নের পাশাপাশি বাণিজ্যও বাড়বে। সময় কমবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও ফেনী-ল²ীপুর আঞ্চলিক সড়কে চলাচলকারী যানবাহনের। স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী পালন করবো এবং ২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালন করবো। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবার সহযোগিতা চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সেনাবাহিনী প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, সড়ক ও যোগাযোগ ও সেতুমন্ত্রনালয়ের সচিব নজরুল ইসলাম ফেনী থেকে সংযুক্ত হন চট্টগ্রাম বিভাগী কমিশনার মো. আবদুল মান্নান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনির উজ জামান, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমা, জেলা প্রশাসক মনোজ কুমার রায়, পুলিশ সুপার এসএস জাহাঙ্গীর আলম সরকার, জেলা আওয়ামীলীগ সভাপতি আবদুর রহমান বিকম ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহাম্মদ চৌধুরীসহ সরকারী বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও পেশাজীবি প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ২০১৬ সালে শুরু হয় দেশের প্রথম ৬ লেইনের উড়াল সেতুর কাজপ্রায় ১শ’ ৮১ কোটি টাকা ব্যয়ে উড়াল সেতুর প্রকল্পটি বাস্তবায়নের জন্য দায়িত্ব দেয়া হয় বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটেলিয়ানকে। মোট ১ হাজার ৮শ’ ২০ মিটার দৈর্ঘ্য ও প্রায় ৪৫ মিটার প্রস্থের প্রকল্পের মধ্যে ২শ’ ৯০ মিটার চালুর স্তরের সড়কসহ মূল সেতুটি হল ৬শ’ ৬০ মিটার দৈর্ঘ্য এবং ১০ মিটার সার্ভিস সড়কসহ ৩৪ দশমিক ৬২ মিটার প্রস্থ। আর নির্ধারিত মেয়াদের ৬ মাস আগেই কাজ শেষ হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের ভিডিও দৃশ্যটি ছাড়িপুর উচ্চ বিদ্যালয় মাঠে বড় পর্দার মাধ্যমে দেখানো হয়। এদিকে আজকের এ দিনটিকে ফেনী বাসীর উৎসবের দিন হিসেবে মন্তব্য করেছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিদন হাজারী। বৃহ¯পতিবার দুপুরে মহিপাল ফ্লাইওভার উদ্বোধনের সময় ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্স কথা বলার সময় তিনি এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এ ফ্লাইওভার উদ্বোধনের মাধ্যমে শুধু ফেনী বাসী নয় নোয়াখালী, ল²ীপুর, চাঁদপুরসহ আশপাশের বেশ কয়েকটি জেলার মানুষের উপকার হবে। খালেদা জিয়ার এলাকা হলেও এখানকার উন্নয়ন-অগ্রগতিতে কোন ভ‚মিকা রাখেন নি। কিন্তু আপনি ফেনীকে বঞ্চিত রাখেন নি। আপনি ফেনীকে ফ্লাইওভার দিয়েছেন, অর্থনৈতিক অঞ্চল দিয়েছেন। ফেনী ইউনিভার্সিটি দিয়েছেন। ফেনীতে ব্যাপক উন্নয়ন করেছেন আপনি।নির্বাচন অনুষ্ঠিত হবে ঐ নির্বাচনে ফেনীর তিনটি আসনে আপনি যাকেই মনোনয়ন দেন আমরা সে তিনটি আসনই আপনাকে উপহার দেবো। এসময় নিজাম উদ্দিন হাজারী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেনী সফরের আমন্ত্রন জানান।



 

Show all comments
  • SHAUKAUT ১১ মার্চ, ২০১৮, ৪:৫৭ এএম says : 0
    venezuela theke prodhanmontrike desher unnoyoner jonno dhonnobad jatir pitar konna hishabe aponakei deher netritttoer jonno manay
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইওভার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ