Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফখরুলের সমাবেশস্থলে আ.লীগের পাল্টা কর্মসূচি, ১৪৪ ধারা

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৮, ৩:৪৮ পিএম

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া, ভেলারহাট, ঢোলারহাট, রাজাগাঁও ও রামনাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমাবেশস্থলে আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি ডেকেছে।
এ জন্য সেখানে সভা-সমাবেশ নিষিদ্ধ করে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।
আজ শনিবার বিএনপির অনুষ্ঠান বাতিল করেছে জেলা বিএনপি
এদিকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করার প্রতিবাদে দুপুর ২টায় ঠাকুরগাঁও জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।
বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, আজ দুপুরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া, ভেলারহাট, ঢোলারহাট, রাজাগাঁও ও রামনাথ এলাকায় সমাবেশের আয়োজন করা হয়। এই সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে যোগ দেয়া কথা ছিল। কিন্তু একই দিন ওইসব এলাকায় আওয়ামী লীগের পাল্টা কর্মসূচি থাকায় উপজেলা প্রশাসন অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করে। এ খবরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কর্মসূচি বাতিল করেন।
সদর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ম্যাজিস্ট্রেট মোল্লা আসলাম বলেন, ঠাকুরগাঁও থানার ওসি’র দেয়া চিঠির পরিপ্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করা হয়।
জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ অগণতান্ত্রিক চর্চায় লিপ্ত থেকে এক নায়কতন্ত্র কায়েমে প্রশাসনকে দিয়ে রাজনৈতিক সভা-সমাবেশ পণ্ড করছে।



 

Show all comments
  • ৬ জানুয়ারি, ২০১৮, ৬:২৮ পিএম says : 0
    সঠিক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৪৪ ধারা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ