Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

দ্য ডাইভারজেন্ট সিরিজ : অ্যালেজিয়েন্ট-পার্ট ওয়ান

প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ভেরোনিকা রথের ‘ডাইভারজেন্ট ট্রিলজির তৃতীয় উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে সাইফাই অ্যাকশন চলচ্চিত্র ‘দ্য ডাইভারজেন্ট সিরিজ : অ্যালেজিয়েন্ট- পার্ট ওয়ান’। রবার্ট শোয়েন্টকে চলচ্চিত্রটি পরিচালনা করছেন। ‘দ্য ডাইভারজেন্ট সিরিজ : ইনসারজেন্ট’ (২০১৫) ‘ফ্লাইটপ্ল্যান’ (২০০৫), ‘দ্য টাইম ট্রাভেলারস ওয়াইফ’ (২০০৯), ‘রেড’ (২০১০), ‘আরআইপিডি’ (২০১৩) শোয়েন্টকে পরিচালিত অন্য কয়েকটি চলচ্চিত্র।
ফ্যাকশনলেসদের নেত্রী এভলিন জনসন (নেওমি ওয়াটস) যখন নিজে সিটির প্রধানে পরিণত হয়, তার ধারণা ছিল তার ছেলে টোবিয়াস ‘ফোর’ ইটন (থিও জেমস) তার পাশে এসে দাঁড়াবে। অন্যদিকে সাবেক এরুডাইট নেত্রী জেনিন ম্যাথিউসকে সাহায্য করার জন্য বিয়েট্রিস ‘ট্রিস’ প্রায়র (শেইলিন উডলি) তার ভাই ক্যালেব প্রায়রকে (অ্যানসেল এলগর্ট) মৃত্যুদ- দেয়া হয়েছে। জেনিনের বিরুদ্ধে অনেক নির্দোষ মানুষকে হত্যার অভিযোগ, তার ইশারায় ক্যালেব আর ট্রিসের বাবা-মায়েরও মৃত্যু হয়েছিল। সিটি যেভাবে পরিচালিত হচ্ছে তা দেখে কেলের আর ট্রিস পালিয়ে যায় একবারে শহরের ঘেরের বাইরে। সেখান থেকে তাদের ব্যুরো অফ জেনেটিক ওয়েলফেয়ার নামে একটি রহস্যময় দল নিরাপত্তা হেফাজতে নিয়ে যায়। সেখানে তারা আবিষ্কার করে ডাইভারজেন্টরা হল নিখুঁত, আর ডিএনএ সংমিশ্রণের কারণে বাকি সবার ডিএনএতে ত্রুটি দেখা দিয়েছে। এটি ঘটেছে কয়েক প্রজন্ম আগে। এটি ঘটানো হয়েছিল অনাকাক্সিক্ষত আচরণ বাদ দেবার জন্য। ॥
হলিউড শীর্ষ পাঁচ
১। জুটোপিয়া (এনিমেশন; ভয়েস : জিনিফার গুডউইন, জেসন বেইটম্যান, ইড্রিস এলবা, অক্টাভিয়ো স্পেন্সার, জে কে সিমন্স)
২। দ্য ডাইভারজেন্ট সিরিজ : অ্যালেজিয়েন্ট- পার্ট ওয়ান (শেইলিন উডলি, নেওমি ওয়াটস, থিও জেমস, অ্যানসেল এলগর্ট)
৩। মিরাকল্স ফ্রম হেভন (জেনিফার গারনার, মার্টিন হেন্ডারসন, কুইন লাটিফা, জন ক্যারল লিঞ্চ)
৪। টেন ক্লোভারফিল্ড লেইন (মেরি এলিজাবেথ উইনস্টিড, জন গুডম্যান, জন গ্যালাহার জুনিয়র, শুধু ভয়েস : ব্র্যাডলি কুপার)
৫। ডেডপুল (রায়ান রেনল্ডস, মোরেনা বাকারিন, জিনা কারেনো, এড স্ক্রাইন)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ