Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়ায় ঘন কুয়াশায় ফেরি বন্ধ

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আরিচা সংবাদদাতা : ঘনকুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে আড়াই ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। দুর্ঘটনার আশঙ্কায় গতকাল সোমবার ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। এসময় তিনটি ফেরি যাত্রী ও যানবাহন বোঝাই অবস্থায় মাঝ নদীতে, আটটি ফেরি পাটুরিয়া ঘাটে এবং পাঁচটি ফেরি দৌলতদিয়া ঘাটে নৌঙর করে থাকতে বাধ্য হয়। ফলে ফেরি পারপার হতে ঘাটে আসা কোচ ও পণ্যবাহী ট্রাকগুলো দুই পাড়ে আটকে পড়ে।
বিআইডবিøউটিসির ম্যানেজার নাছির উদ্দিন জানান, বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে আটটি রো রো, চারটি কে-টাইপ (ছোট) এবং ছয়টি ইউটিলিটি ফেরি চলাচল করছে। ঘনকুয়াশার কারণে বিগত কয়েকদিন ধরে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচলে বিঘœ ঘটছে। কয়েকদিন ধরে দেখা গেছে, সন্ধ্যার পর অথবা সকাল বেলা এ এলাকার নৌপথ কুয়াশার চাদরে ঢেকে যায়। ফলে নৌপথ দৃষ্টিসীমার বাইরে চলে যায়। এতে দুর্ঘটনার আশঙ্কায় কর্তৃপক্ষ দফায় দফায় ফেরি চলাচল বন্ধ রাখতে বাধ্য হচ্ছেন। অন্যান্য দিনের মতো সোমবার সকাল সাড়ে ৫টায় কুয়াশার ঘণত্ব বেড়ে গিয়ে নৌপথ দৃষ্টি সীমার বাইরে চলে গেলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ