Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশাশুনিতে শিক্ষকদের মিছিল ও স্মারকলিপি পেশ

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা : আশাশুনিতে ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির উদ্যোগে মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল দুপুর ১২.৩০ টার দিকে এ কর্মসূচি পালন করা হয়।
উপজেলা সংগ্রাম কমিটির আহবায়ক ড. শিহাব উদ্দিনের নেতৃত্বে আশাশুনি মহিলা কলেজ চত্বর থেকে মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে স্মারক লিপি প্রদান করা হয়। শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ন্যায় বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের পাঁচ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি, পূর্নাঙ্গ উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা, বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা, অনুপাত প্রথা বিলুপ্ত করে সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে পদোন্নতি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সহকারী প্রধান শিক্ষকের বেতন স্কেল সরকারি শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও সহকারী প্রধান শিক্ষকের অনুরুপ প্রদান। শিক্ষক-কর্মচারীদের পূর্বের ন্যায় টাইম স্কেল প্রদান, অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের মাধ্যমে আর্থিক সুৃবিধা প্রদানের পরিবর্তে পূর্ণাঙ্গ পেনশন চালুসহ শিক্ষক-কর্মচারীদের ১১ দফা দাবি বাস্তবায়নের আবেদন সম্বলিত স্মারকলিপি ইউএনও সুষমা সুলতানার প্রতিনিধির হাতে তুলে দেয়া হয়। এ সময় অধ্যক্ষ সাইদুল ইসলাম, অধ্যক্ষ মুজিবর রহমান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ গৌরপদ মন্ডল, ভারপ্রাপ্ত অধ্যক্ষ দাউদ হোসেনসহ উপজেলার পাঁচটি কলেজ ও কলেজিয়েট স্কুলের শিক্ষক-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ