Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিঠিপত্র

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সরকারি ওষুধ পেতে ভোগান্তি
চিকিৎসার কথা বলতে গেলে প্রথমেই চলে আসে ওষুধের কথা। আমাদের দেশে অধিকাংশ মানুষ রয়েছে, যারা তাদের মৌলিক চাহিদা চিকিৎসা থেকে বঞ্চিত। শুধু তাই নয়, পুরোপুরিভাবে নির্ভরশীল তারা সরকারি ওষুধের প্রতি। কিন্তু সরকারি ওষুধ চাইতে গেলে প্রথমেই যে কথাটি শুনতে হয় তা হচ্ছে, হাসপাতালে ওষুধ আসে না। বাধ্য হয়ে খালি হাতে বাড়িতে ফিরে আসতে হয়। ফার্মেসিগুলোর ওষুধের চড়া দামের কারণে হতদরিদ্র মানুষ ওষুধ কিনতে অক্ষম হয়ে বিনা চিকিৎসায় ভোগে। এমন দৃশ্য কাপাসিয়া উপজেলার ভাকোয়াদী গ্রামের সরকারি কমিউনিটি ক্লিনিকটিতে। ওষুধের জন্য গেলে কর্তব্যরত চিকিৎসক বরাবরই জানান, হাসপাতালে কোনো ওষুধ আসে না, এমনও ওষুধ আছে যা দুই বছর ধরে আসে না। তাছাড়া এখানে উপজেলা হাসপাতালের মতো রোগীর তেমন সমাগম না থাকায় ওষুধ দিতে চায় না কর্তৃপক্ষ। ডাক্তারের এমন কথা শুনে ওষুধ না পেয়ে অসহায়ের মতো নীরবে চলে আসে স্থানীয় এলাকাসহ পার্শ্ববর্তী এলাকার মানুষ। এমন অবস্থায় প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করে স্থানীয় হতদরিদ্রদের সমস্যা সমাধান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
সাগর হাসান
কাপাসিয়া, গাজীপুর

সড়ক সংস্কার হোক
কুমিল্লা শহরের পদুয়ার বাজার বিশ্বরোড থেকে দক্ষিণে নোয়াখালী শহর প্রবেশের প্রথম মুখ লাকসাম বাইপাস পর্যন্ত সড়কটি সংস্কার জরুরি হয়ে পড়েছে। অতি বেশি গর্তের ফলে বাস, সিএনজি, অটোরিকশাসহ প্রাইভেটকার, অ্যাম্বুলেন্স নিয়ে যাতায়াত ও চলাচল করা অনিরাপদ হয়ে দাঁড়িয়েছে; যা লাখ লাখ মানুষের জন্য মরণফাঁদে পরিণত হয়েছে। মানুষের দুঃখ লাঘবে দ্রæতগতিতে সংস্কার করতে সংশ্নিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
আজিম উল্যাহ হানিফ
দক্ষিণ শাকতলী, নাঙ্গলকোট, কুমিল্লা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন