Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সময়মতো সব অপকর্মের কড়ায়-গন্ডায় হিসাব নেয়া হবে -ড. আব্দুুল মঈন খান

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সরকার স্বাধীনতার নামে বাংলাদেশের মানুষকে পরাধীন করে রেখেছে। তবে গুম, খুন করে বিরোধী দল দমনে সরকারের শেষ রক্ষা হবে না। ক্ষমতা দীর্ঘস্থায়ী করা যাবে না। সময়মতো আইনের মাধ্যমে সব অপকর্মের কড়ায়-গন্ডায় হিসেব নেওয়া হবে। গতকাল (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকাস্থ নরসিংদীবাসী আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।
ড. আব্দুল মঈন খান বলেন, বিএনপি একটি শান্তিপূর্ণ গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলনের মাধ্যমেই আওয়ামী লীগ সরকারের বিদায় ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করব। আইনের মাধ্যমে সব অপকর্মের কড়ায়-গÐায় হিসাব নেব। খালেদা জিয়াকে চর্তুথবারের মতো প্রধানমন্ত্রী করে রাষ্ট্রপরিচালনা করব।
ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সময় সংক্ষিপ্ত হয়ে এসেছে মন্তব্য করে তিনি বলেন, দেশে এখন গণতন্ত্র, আইনের শাসন ও মানুষের মৌলিক অধিকার বলে কিছু নেই। বাস্তবতা হচ্ছে, সত্য কথা বললে ও প্রতিবাদ জানালে তাকে জেলে যেতে হচ্ছে নতুবা গুম হতে হয়। কিন্তু এসব করে ক্ষমতা দীর্ঘস্থায়ী হবে না।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতাসীন সরকার যতই বিভ্রান্ত ও ষড়যন্ত্র অব্যাহত করুক না কেন আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের একক ও অভিন্ন প্রার্থী অংশ নেবে। দেশে ক্রান্তিকাল চলছে মন্তব্য করে তিনি বলেন, আমরা এখন নিষ্ঠুর থেকে নিকৃষ্ট সরকারের অধীনে বসবাস করছি। বিচারবহির্ভূত হত্যা, গুম, খুন নিত্য নৈমত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। তাই একটি কথাই স্পষ্ট শেখ হাসিনার হাত থেকে দেশ ও দেশের মানুষকে উদ্ধার করতে না পারলে কারও নিরাপত্তা থাকবে না।
আমি ছাত্র জীবনে ‘রাম ছাত্র’ ছিলাম বলে স¤প্রতি প্রেসিডেন্টের মন্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, এতেদিন আমরা মেধাবী ছাত্র, মাঝারি মেধাবী ছাত্র ও দুর্বল ছাত্রের কথা শুনেছি কিন্তু রাম ছাত্র বলে শুনিনি। সেখানে বর্তমান প্রেসিডেন্ট নিজেকে রাম ছাত্র বলে অবিহিত করেছেন। তাহলে কী আমরা বলব ‘না উন্নয়ন না গণতান্ত্রিক’ বর্তমান আওয়ামী লীগ সরকার হচ্ছে রাম সরকার। বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের সভাপতিত্বে এতে আরো বক্তব্যে দেন দলের যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ