Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

আইনজীবী সমিতি নির্বাচনে ভোট গ্রহণ শেষ, গণনা শুরু

প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৬-১৭ সালের কার্যনিবাহী কমিটির নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। গতকাল বৃহস্পতিবার সমিতির শফিউর রহমান মিলনায়তনে ৪৩টি বুথে ভোটারগণ ভোটাধিকার প্রয়োগ করেন। দু’দিনে মোট ৫ হাজার ২৮ ভোটারের মধ্যে ৩ হাজার ৯২১ জন ভোট প্রদান করেন।
সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোট। এর আগে প্রথম দিনে ১ হাজার ৮৬৮ জন ভোট দিয়েছেন। উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এদিকে নির্বাচন কমিটির আহŸায়ক অ্যাডভোকেট হারুনুর রশীদের সাংবাদিকদের বলেন, পাঁচ হাজার ২৩ জন ভোটারের মধ্যে মোট তিন হাজার ৯২১ জন ভোট দিয়েছেন। অর্থাৎ, ২০১৬-২০১৭ মেয়াদে সমিতির নেতৃত্ব নির্বাচনে বারের ৭৮ শতাংশ সদস্যের ভোট বাক্সে পড়েছে। কিছুক্ষণ বিরতি দিয়ে রাত ৯টার দিকে ভোট গণনা শুরু করতে পারব বলে আমরা আশা করছি বলে জানিয়েছেন তিনি।
নির্বাচনে ১৪টি পদের বিপরীতে সরকার সমর্থক আইনজীবীদের সংগঠন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে সাদা প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন ও সম্পাদক পদে মো. আজাহার উল্লাহ ভুঁইয়া এবং বিএনপি- আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের নীল প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সম্পাদক পদে ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন প্রতিদ্ব›িদ্বতা করছেন। প্রথমদিনের মতো গতকালও সকাল ১০টা থেকে সুপ্রিমকোর্ট চত্বরে উৎসবমুখর পরিবেশে ও সিনিয়র আইনজীবীরা স্ব স্ব প্যানেলের পক্ষে ভোট চেয়েছেন। আইনজীবীরা ভোটারদের দৃষ্টি আকর্ষণের জন্য সাদা ও নীল ক্যাপ পরে সেøাগানে সেøাগানে মুখরিত করেন সুপ্রিমকোর্ট চত্বর। সহ অবস্থানে থেকে চালানো তাদের এ প্রচারণা অনুকরণীয় হতে পারে যেকোনো নির্বাচনে। নিজ দলের মনোনীত প্রার্থীদের বিজয়ী করতে ভোটের মাঠে প্রচারণা চালাতে আওয়ামী লীগপন্থী ও বিএনপির কেন্দ্রীয় নেতাদের কয়েকজনকে সুপ্রিমকোর্টে দেখা যায়। তারা নিজ নিজ দলের শিবিরে অবস্থান নিয়ে ভোট চান নিজ নিজ পক্ষের প্রার্থীদের জন্য।
সাদা প্যানেল থেকে সভাপতি ও সম্পাদক পদ ছাড়া অপর পদগুলোতে যারা প্রার্থী হয়েছেন তারা হলেন- সহ সভাপতি পদে মো. তাহেরুল ইসলাম ও সুরাইয়া বেগম, কোষাধ্যক্ষ পদে রমজান আলী শিকদার, সহসম্পাদক পদে এ কে এম রবিউল হাসান সুমন ও শেখ সিরাজুল ইসলাম সিরাজ এবং কার্যনির্বাহী সদস্য পদে কুমার দেবুল দে, খান মোহাম্মদ শামীম আজিজ, মো. আব্দুল আজিজ মিয়া মিন্টু, মো. হাবিবুর রহমান হাবিব, এম আশরাফুল ইসলাম, নাসরীন সিদ্দিকা লিনা ও শাহানা পারভীন প্রতিদ্ব›িদ্বতা করছেন।
নীল প্যানেল থেকে সভাপতি ও সম্পাদক পদ ছাড়া অপর পদগুলোতে যারা প্রার্থী হয়েছেন তারা হলেন সহ-সভাপতি পদে ফাহিমা নাসরীন মুন্নী ও মো. গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরীন আকতার, সহসম্পাদক মো. শাহিদুজ্জামান ও মো. ইউসুফ আলী, কার্যনির্বাহী সদস্য পদে মমতাজ বেগম বিউটি, মো. কামাল হোসেন, মো. নাসির উদ্দিন খান সম্রাট, নাসির উদ্দিন আহমেদ অসীম, নাসরিন ফেরদৌস, রেজাউল করিম রেজা ও এস কে তাহসিন আলী প্রার্থী হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ