Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী ভাষণ দিবেন কাল

সরকারের চার বছরপূর্তি

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের চার বছর পূর্তিতে আগামীকাল ১২ জানুয়ারি শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সরকারের চার বছর পূর্তিতে ১২ জানুয়ারি আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় সাংস্কৃতিক অনুষ্ঠানের বিভিন্ন দিক তুলে ধরার সময় গতকাল বুধবার সচিবালয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এই তথ্য জানান।
শুক্রবারের সাংস্কৃতিক অনুষ্ঠান দেশ টিভি এবং বিটিভি ওয়ার্ল্ড সরাসরি স¤প্রচার করবে জানিয়ে মন্ত্রী বলেন, সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত একটু এদিক-ওদিক হতেও পারে। কারণ মাননীয় প্রধানমন্ত্রী ওই সময়ে জাতির উদ্দেশে ভাষণ দেবেন। জাতির উদ্দেশে দেয়া প্রধানমন্ত্রীর ভাষণ বিটিভি স¤প্রচার করবে।
নূর বলেন, আমরাও অনুষ্ঠানের মঞ্চ থেকে ভাষণটি দেশ টিভিতে প্রচার করব। ওই সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিবর্তে প্রধানমন্ত্রীর ভাষণ প্রচারিত হবে। মেয়াদের শেষ বছরের শুরুতে এই ভাষণে কী থাকছে- জানতে চাইলে এই মন্ত্রী বলেন, উন্নয়নের সবকিছু থাকবে, তিনি সরকার প্রধান।
সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের উপর প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হবে বলে জানান সংস্কৃতিমন্ত্রী।
সরকারের বর্ষপূর্তি
শুক্রবার আর্মি স্টেডিয়ামে ‘কনসার্ট’
আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের চার বছর পূর্তিতে আগামীকাল ১২ জানুয়ারি শুক্রবার রাজধানীর আর্মি স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর গতকাল সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এই অনুষ্ঠানের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, সরকারের চার বছরের উন্নয়ন ও সাফল্যগাথাকে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ফুটিয়ে তুলতে ‘পিতার স্বপ্নে কন্যার আহŸানে কোটি মানুষের মিছিল চলেছে মুক্তির অভিযানে’ প্রতিপাদ্যকে সামনে রেখে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।
বিকাল ৪টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে জানিয়ে মন্ত্রী বলেন, শুক্রবার দুপুর ২টায় আর্মি স্টেডিয়ামের গেট খুলে দেয়া হবে। সন্ধ্যা ৭টার পর সব প্রবেশ গেট বন্ধ করে দেয়া হবে।
সাংস্কৃতিক অনুষ্ঠানে যেতে িি.িভড়ঁৎঃযুবধৎপবষবনৎধঃরড়হ.পড়স ওয়েবসাইট থেকে বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের প্রিন্টআউট দেখিয়ে স্টেডিয়ামে ঢুকতে হবে। ৩০ হাজার মানুষ রেজিস্ট্রেশনের সুযোগ পাবেন।
নূর জানান, শিল্পকলা একাডেমির শিল্পীরা ছাড়াও ব্যান্ডদল দলছুট, চিরকুট, সোলস গান পরিবেশন করবে। এছাড়া ব্যান্ড শিল্পী জেমস এবং সংসদ সদস্য মমতাজ সংগীত পরিবেশন করবেন।
দেশ টিভি এবং বিটিভি ওয়ার্ল্ড সাংস্কৃতিক অনুষ্ঠান সরাসরি স¤প্রচার করবে জানিয়ে মন্ত্রী বলেন, সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে।
শুক্রবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে ভাষণ দেবেন জানিয়ে সংস্কৃতিমন্ত্রী বলেন, অনুষ্ঠানস্থলে সরাসরি বড় পর্দায় প্রধানমন্ত্রীর ভাষণ প্রদর্শন করা হবে।
সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো. ইব্রাহীম হোসেন খান, অতিরিক্ত সচিব মসিউর রহমান, মাকছুদুর রহমান পাটওয়ারী, রোকসানা মালেক ও আব্দুল মান্নান, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এবং দেশ টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক আরিফ হাসান প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর