Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাটুরিয়া-দৌলতদিয়ায় ৬ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


আরিচা সংবাদদাতা : ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছয় ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। দুর্ঘটনার আশঙ্কায় গতকাল ভোর রাত ৪টা থেকে সকাল ১০টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। ফলে উভয় ঘাটে যানজটের সৃষ্টি হয়।
জানা গেছে, এ সময় একটি ফেরি মাঝ নদীতে যাত্রী ও যানবাহন বোঝাই করে, আটটি ফেরি পাটুরিয়া ঘাটে এবং সাতটি ফেরি দৌলতদিয়া ঘাটে নৌঙর করে ছিল। ফলে ফেরি পারাপার হতে ঘাটে আসা কোচ ও পণ্যবাহী ট্রাকগুলো দুই পারে আটকে পড়েছে। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা কনকনে এই শীতের মধ্যে চরম দুর্ভোগের শিকার হচ্ছে।
বিআইডবিøউটিসির আরিচা অফিসের এজিএম জিল্লুর রহমান জানান ,ঘণকুয়াশার কারণে বিগত কয়েকদিন ধরে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। কয়েকদিন ধরে সন্ধার পর থেকেই এ এলাকার নৌপথ কুয়াশার চাঁদরে ঢেকে যায়। রাত যতই ঘনিয়ে আসে, ধীরে ধীরে কুয়াশার তীব্রতাও তত বাড়তে থাকে এবং নৌপথ দৃষ্টিসীমার বাইরে চলে যায়। এতে দুর্ঘটনার আশঙ্কায় কর্তৃপক্ষ দফায় দফায় ফেরি চলাচল বন্ধ রাখতে বাধ্য হয়। প্রায় প্রতিদিনের মতো বৃহস্পতিবার ভোর রাত ৪টায় কুয়াশার ঘনত্ব বেড়ে নৌপথ দৃষ্টিসীমার বাইরে চলে গেলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। সকাল ১০টায় ঘনকুয়াশা কেটে গেলে আবার ফেরি চলাচল শুরু হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন