Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫, ০৯ শাবান ১৪৩৯ হিজরী
শিরোনাম

চট্টগ্রামের রাজা হাসান, রানী নুর বাহার

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : চট্টগ্রাম বিভাগে অ্যাথলেটিক্সে ট্র্যাকের রাজা হয়েছেন কুমিল্লার হাসান মিয়া। আর রানীর খেতাব জিতে নিয়েছেন কক্সবাজারের নুর বাহার। বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের খেলায় এ দু’জন দ্রæততম মানব-মানবীর হওয়ার পাশাপাশি দু’টি করে ইভেন্টে স্বর্ণপদক জিতে নেন।
গতকাল চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে এই বিভাগের অ্যাথলেটিক্সের বিভিন্ন ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। বালকদের ১০০ ও ২০০ মিটার ম্প্রিন্টে প্রথমস্থান পান হাসান মিয়া। অন্যদিকে বালিকাদের ১০০ মিটার স্প্রিন্ট ও হাইজাম্পে সেরা হন নুর বাহার। এখানে অনুষ্ঠিত অন্য ইভেন্টগুলোর মধ্যে বালিকাদের ২০০ মিটার স্প্রিন্টে লক্ষীপুরের তাছলিমা, বালকদের ৪০০ মিটারে বি-বাড়িয়ার সুজন চন্দ্র দেব ও বালিকাদের এই ইভেন্টে নোয়াখালীর শামসুন্নাহার স্বর্ণ জিতেন। বালকদের লংজাম্পে নোয়াখালীর শরীফ হোসেন এবং বালিকাদের এই ইভেন্টে ফেনীর ফেরদৌস আরা প্রথমস্থান পান। বালকদের শটপুটে বি-বাড়িয়ার ওসমান আলি, বালিকাদের এই ইভেন্টে কুমিল্লার ফাতেমা আক্তার, বালকদের ডিসকাস থ্রো’তে রাঙ্গামাটির বিদ্যুৎ জয় চাকমা এবং বালকদের হাই জাম্পে নোয়াখালীর শরীফ হোসেন সেরার খেতাব জিতে নেন।
এই বিভাগের ব্যাডমিন্টনে স্বাগতিক চট্টগ্রাম এবং ফুটবলে কুমিল্লা জেলা চ্যাম্পিয়ন হয় । ব্যাডমিন্টনের বালক এককে চট্টগ্রামের এসএসএম সিবগাত উল্লাহ স্বর্ণ জিতেন। ফুটবলে কুমিল্লা ১-০ গোলে নোয়াখালীকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বিজয়ী দলের পক্ষে একমাত্র গোলটি করেন অধিনায়ক শাকিল।
গেমসের এই পর্বের চতুর্থদিন কাল খুলনা বিভাগের যশোর ভেন্যুতে বক্সিংয়ের দলগততে চ্যাম্পিয়ন হয় যশোর জেলা। রানার্স আপ হয়েছে নড়াইল। এখানে বক্সিংয়ের ১০টি ইভেন্টে ১২ বালিকা ও ১৬ জন বালক অংশ নেন। বালকদের ফুটবলে ঝিনাইদহ টাইব্রেকারে ৪-৩ গোলে খুলনাকে হারিয়ে শিরোপা জেতে। নির্ধারিত সময়ে খেলা ২-২ গোলে ড্র ছিল। ফুটবলের বালিকা বিভাগে নড়াইল ৩-১ গোলে মাগুরাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।
রাজশাহী বিভাগে ফুটবলে স্বাগতিকরা ২-১ গোলে চাঁপাইনবাবগঞ্জকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এই বিভাগের ভলিবলে বগুড়া ৩-০ গোলে পাবনাকে হারিয়ে সেরা হয়। সিলেটে বিভাগে বালিকা গ্রæপের কাবাডিতে মৌলভীবাজার ২০-৯ পয়েন্টে সহজেই স্বাগতিক সিলেট জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বরিশাল বিভাগের ব্যাডমিন্টনের বালক এককে বরগুনার হান্নান মোল্লা ফাহিম চ্যাম্পিয়ন ও বালিকায় ঝালকাঠির সুস্মিতা সেন সেরা হন। বালক দ্বৈতের শিরোপা জেতে বরগুনার হান্নান-অমিত জুটি। এবং বালিকা দ্বৈতে ঝালকাঠির সুস্মিতা-আন্তা জুটি চ্যাম্পিয়ন হয়
অন্যদিকে রংপুর বিভাগের সাঁতার দিনাজপুরের সুইমিংপুলে অনুষ্ঠিত হয়। সাঁতারে নীলফামারীর দিপংকর চন্দ্র রায় দু’টি ইভেন্টে প্রথম হন। বালকদের ৫০ মিটার ফ্রি-স্টাইল ও ৫০ মিটার ব্যাক স্ট্রোকে তিনি সেরার মুকুট পড়েন। এছাড়া বালকদের ১০০ মিটার ফ্রি-স্টাইলে লালমনিরহাটের রবিউল ইসলাম এক মিনিট ২৬ সেকেন্ডে, ২০০ মিটার ফ্রি-স্টাইলে লালমনিরহাটের মুকুল মিয়া তিন মিনিট ৫০ সেকেন্ডে, ১০০ মিটার ব্যাক স্ট্রোকে একমাত্র সাঁতারু লালমনিরহাটের রাশেদ মিয়া দু’মিনিট ১২ সেকেন্ডে প্রথম হন। বালকদের ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে লালমনিরহাটের খাদিমুল ইসলাম ৪৪.৩১ সেকেন্ডে, ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে নীলফামারির নাজমুল হক এক মিনিট ৫৬ সেকেন্ডে এবং বালিকাদের ৫০ মিটার ফ্রি-স্টাইলে লালমনিরহাটের জহুরা খাতুন ৫৮.১৪ সেকেন্ডে ও বালিকাদের ১০০ মিটার ফ্রি-স্টাইলে প্রথম হন। এই বিভাগে বালকদের ফুটবল ইভেন্টে স্বাগতিক রংপুর ২-১ গোলে নীলফামারীকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বালিকাদের হ্যান্ডবলে পঞ্চগড় ২২-৫ গোলে স্বাগতিক রংপুরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর