Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, ১০ মাঘ ১৪২৪, ৫ জমাদিউস আউয়াল ১৪৩৯ হিজরী

বর্ষসেরা দলে নেই নেইমার!

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ইউরোপীয় অঞ্চলের (উয়েফা) ফুটবল সমর্থকদের ভোটে নির্বাচিত বর্ষসেরা একাদশে জায়গা হয়নি ব্রাজিলিয়ান তারকা নেইমারের। তবে অনুমিতভাবেই এই দলে আছেন সময়ের সেরা দুই মহাতারকা আর্জেন্টিনার অধিনায়ক ও বার্সেলোনার সেরা খেলোয়াড় লিওনেল মেসি ও পর্তুগিজ অধিনায়ক ও রিয়াল মাদ্রিদের সেরা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো।
২০১৭-১৮ মৌসুম শুরুর আগে রেকর্ড ট্রান্সফার ফি’তে বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেয়া নেইমার অবশ্য এবারের মৌসুমেও পারফরমেন্সের বিবেচনায় উজ্জল। কিন্তু ইউরোপীয় অঞ্চলের (উয়েফা) ফুটবল সমর্থকদের ভোটই পাননি তিনি। তাই ইউরোপের বর্ষসেরা ফুটবল একাদশে সুযোগ হয়নি ২৫ বছর বয়সী এই খেলোয়াড়ের।
গত মৌসুমে স্প্যানিশ লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করে রিয়াল মাদ্রিদ। তাই সমর্থকদের ভোটে বর্ষসেরা একাদশে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের প্রাধান্য বেশি। রোনালদো ছাড়াও একাদশে আছেন মার্সেলো, রামোস, টনি ক্রুস ও লুকা মড্রিচ। দ্বিতীয় সর্বোচ্চ তিনজন করে আছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাস থেকে, এরা হলেন- বুফন, দানি আলভেস ও কিয়েল্লিনি। তবে বার্সেলোনা থেকে একমাত্র মেসিই পেয়েছেন এই একাদশে জায়গা। ইংলিশ ক্লাব ম্যানচেষ্টার সিটি ও চেলসি থেকে আছেন একজন করে।
উয়েফা সমর্থকদের বর্ষসেরা একাদশ : জিয়ানলুইজি বুফন (জুভেন্টাস), দানি আলভেস (জুভেন্টাস/ পিএসজি), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), গিওর্গি কিয়েলি¬নি (জুভেন্টাস), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), কেভিন ডি ব্রæইন (ম্যানচেস্টার সিটি), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ) লুকা মড্রিচ (রিয়াল মাদ্রিদ), এডেন হ্যাজার্ড (চেলসি), লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিশ্চিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ)।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।