Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫, ০৬ শাবান ১৪৩৯ হিজরী

শেষটাও শুরুর মতোই মোহামেডানের

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষ হচ্ছে আজ। লিগের শেষটাও শুরুর মতই হলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে হার দিয়ে এবারের প্রিমিয়ার লিগে যাত্রা শুরু সাদাকালোদের। আর ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে হার দিয়েই লিগের দশম আসর শেষ করলো তারা। গত বছরের ২৯ জুলাই নিজেদের প্রথম ম্যাচে মোহামেডান ০-২ গোলে শেখ জামালের বিপক্ষে হারলেও লিগের শেষ রাউন্ডে ব্রাদার্সের বিপক্ষে ব্যবধানটা কমেছে। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে মোহামেডান ০-১ গোলে হার মেনে নেয় ব্রাদার্সের কাছে।

বিজয়ী ব্রাদার্সের পক্ষে একমাত্র জয়সূচক গোলটি করেন ফরোয়ার্ড আরিফুল ইসলাম শান্ত। এই জয়ে ব্রাদার্স ২২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তমস্থানে থেকে লিগ শেষ করলো। সমান ম্যাচে ৩২ পয়েন্ট পাওয়া মোহামেডানের অবস্থান নেই পঞ্চমেই রইলো।
প্রথম লেগে এই ব্রাদার্সকেই ৪-৩ গোলে হারিয়েছিল সাদাকালোরা। কিন্তু দ্বিতীয় লেগে গোপীবাগের দলটিকে বিপদে ফেলতে পারেনি তারা। আগের আসরেতো অবনমনের শংকাতেই ক্ষণ গুনতে হয়েছিল মোহামেডানকে। তাও ভালো যে, এই লিগে সেরা পাঁচে জায়গা হয়েছে তাদের। কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল উপহার দেয় ব্রাদার্স। তারা মোহামেডানের রক্ষণভাগকে বেশ চাপে রাখে। ফলে ২২ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ সৃষ্টি হয় ব্রাদার্সের। এসময় ডান দিকের বক্সের ভেতর থেকে আরিফুল ইসলাম শান্তর শূন্যে ভাসানো শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। তবে ২৬ মিনিটে শেষ রক্ষা হয়নি। এই শান্তর গোলেই পিছিয়ে পরে মোহামেডান। এসময় আল-আমিনের বাড়ানো বলে নিখুঁত ফ্লিকে গোল করেন ব্রাদার্স ফরোয়ার্ড শান্ত (১-০)। লিগের শেষ ম্যাচে এসে নিজের প্রথম গোল পেলেন তিনি। পিছিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে মোহামেডান। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল পায়নি তারা। ফলে শেষ পর্যন্ত লিগে অষ্টম হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় ঐতিহ্যবাহীদের। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে টিম বিজেএমসি গোলশূণ্য ড্র করে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে। এই ড্র’তে ২২ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে বিজেএমসি নবম ও ১৮ পয়েন্ট পেয়ে মুক্তিযোদ্ধা দশমস্থানে থেকে লিগ শেষ করলো।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।