Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ এপ্রিল ২০১৮, ৯ বৈশাখ ১৪২৫, ০৫ শাবান ১৪৩৯ হিজরী
শিরোনাম

সিলেটের অ্যাথলেটিক্সে সেরা সাইফুর-সুমাইয়া

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ে সিলেটে অ্যাথলেটিক্সে সেরা হয়েছেন হবিগঞ্জের সাইফুর রহমান ও সিলেটের সুমাইয়া আক্তার রিজু। গেমসের এই পর্বের পঞ্চম দিন এই দু’জন সিলেট বিভাগের দ্রæততম মানব-মানবীর খেতাব জিতে নিয়েছেন। গতকাল সিলেট জেলা স্টেডিয়ামে ছেলেদের ১০০ মিটার স্প্রিন্টে হবিগঞ্জের মহন মিয়াকে পেছনে ফেলে প্রথম হন সাইফুর। মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে তাহসিন তাসনিমকে হারিয়ে সেরার খেতাব জিতে নেন সুমাইয়া। ২০০ মিটারেও প্রথমস্থান পান তিনি। ছেলেদের ২০০ মিঃ স্প্রিন্টে মৌলভীবাজারের নাঈম আহমদ, ৪০০ মিঃ স্প্রিন্টে হবিগঞ্জের উমরান মিয়া প্রথম হন। মেয়েদের ৪০০ মিটারে সিলেটের শামীমা আক্তার কলি সেরা হয়েছেন। লং জাম্পে সুনামগঞ্জের মো: নাছিম প্রথম হয়ে হাই জাম্পেও সেরা হন। শটপুটে মৌলভীবাজারের টুটুল মিয়া ও ডিসকাস থ্রোতে সুনামগঞ্জের কামাল হোসেন সেরা হন। মেয়েদের লং জাম্পে মৌলভীবাজারের তাসলিমা আক্তার নাঈম, হাই জাম্পে সিলেটের ফাতেমা আক্তার প্রিয়া, শটপুটে সুনামগঞ্জের ফাতেমা বেগম, ডিসকাস থ্রোতে সিলেটের শামীমা আক্তার কলি প্রথমস্থান পান।
এই বিভাগের কাবাডিতে শ্রেষ্ঠত্ব দেখায় মৌলভীবাজর। কাল সিলেটের আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে ছেলেদের কাবাডিতে মৌলভীবাজার ২০-১৮ পয়েন্টে সিলেট জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।
বরিশাল বিভাগে এই পর্বের পঞ্চমদিন কারাতে ডিসিপ্লিনের দু’টি ইভেন্টের খেলা শেষ হয়। বরিশালের শহীদ আবদুর বর সেরনিয়াবাত স্টেডিয়ামে এই ডিসিপ্লিনের বালক কুমিতে ইভেন্টের বিভিন্ন ওজনশ্রেণী ও একক কাতা ইভেন্টের খেলা হয়।
এই বিভাগের অনুর্ধ্ব-১৭ ফুটবলের ফাইনালে উঠেছে স্বাগতিক বরিশাল ও বরগুনা জেলা দল। আজ বরগুনা জেলা স্টেডিয়ামে দু’দল ফাইনালে মুখোমুখী হবে। এর আগে কাল বরগুনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে জয় পায় বরিশাল জেলা। তারা ৩-১ গোলে হারায় ভোলা জেলাকে। দ্বিতীয় সেমিফাইনালে জয় পেয়েছে বরগুনা জেলা। তারা ২-০ গোলে ঝালকাঠি জেলাকে হারিয়ে ফাইনালে খেলা নিশ্চিত করে।
চট্টগ্রাম বিভাগে ভলিবলের প্রথম পর্বের খেলা কাল শিশিরতলা সিআরবিতে অনুষ্ঠিত হয়। খেলায় স্বাগতিক চট্টগ্রাম ২-০ সেটে ল²ীপুরকে, বান্দরবান ২-০ সেটে চাঁদপুরকে এবং কক্সবাজার ২-০ সেটে খাগড়াছড়িকে পরাজিত করে সেমিফাইনালে ওঠে। আজ প্রথম সেমিফাইনালে চট্টগ্রাম খেলবে বান্দরবানের বিপক্ষে এবং কক্সবাজার লড়বে কুমিল্লার বিপক্ষে।
রংপুর বিভাগের বক্সিং অনুষ্ঠিত হয় দিনাজপুরে। এই পর্বের পঞ্চমদিন দিনাজপুর বড় ময়দানে বক্সিং প্রতিযোগিতার আটটি ওজন শ্রেণীতে খেলা হয়। যার সবক’টিতেই প্রথম হন দিনাজপুরের বক্সাররা। রংপুর জেলা স্টেডিয়াম জিমন্যাশিয়ামে এই বিভাগের টেবিল টেনিসের তরুন দলগত ইভেন্টে গাইবান্ধাকে হারিয়ে রংপুর, তরুনী দলগতে স্বাগতিক রংপুরকে হারিয়ে ঠাকুরগাঁও, তরুন দ্বৈতে গাইবান্ধাকে হারিয়ে রংপুর এবং তরুনী দ্বৈতে গাইবান্ধাকে হারিয়ে ঠাকুরগাঁও চ্যাম্পিয়ন হয়।
খুলনা জিমন্যাসিয়ামে এই বিভাগের কুস্তিতে তরুন-তরুনী গ্রæপের বিভিন্ন ওজনশ্রেণীর খেলা অনুষ্ঠিত হয়। এই বিভাগের ভারত্তোলন কাল অনুষ্ঠিত হয় বাগেরহাট জিমন্যাশিয়ামে। তরুণ বিভাগের ভারত্তোলনে ৫০ কেজি ওজন শ্রেনীতে নড়াইলের আশিকুর রহমান, ৫৬ কেজিতে নড়াইলের ইমাম শিকদার, ৬২ কেজিতে বাগেরহাটের সজল কুমার প্রথম হন। তরুনী বিভাগে ৪৪ কেজি ওজন শ্রেনীতে মেহেরপুরের রহিমা, ৪৮ কেজিতে বাগেরহাটের নূর জাহান ময়না, ৫৩ কেজিতে বাগেরহাটের তারিনা ইসলাম ও ৫৮ কেজিতে খাদিজা আখতার প্রথম হন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।