Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫, ৪ যিলক্বদ ১৪৩৯ হিজরী
শিরোনাম

পদ্মাসেতুর ডিজাইনে ভুল প্রমাণ করতে না পারলে মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলা : ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পদ্মা সেতুর অবকাঠামো নির্মাণ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগ প্রমাণ করতে না পারলে তাকে মামলার মুখোমুখি হতে হবে বলে হুঁশিয়ারী দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তিনি বলেন, এখন ফখরুল সাহেব বলছেন পদ্মাসেতুর ডিজাইনে ভুল আছে। ডিজাইনে ভুল আছে প্রমাণ করতে আসুন, তথ্য উপাত্ত নিয়ে আসুন। প্রমাণ দেখাতে না পারলে আপনাকেও মামলা ফেস করতে হবে। গতকাল শুক্রবার রাজধানীর কমলাপুরে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের শীত বস্ত্রবিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুলের প্রতি এ হুঁশিয়ারী দেন ওবায়দুল কাদের। প্রসঙ্গত: গত বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ‘ভুল’ নকশায় এই সেতু নির্মাণ করা হচ্ছে। এর আগে ‘জোড়াতালি দিয়ে পদ্মা সেতু করা হচ্ছে’ মন্তব্য করে তাতে মানুষকে উঠতে নিষেধ করে সমালোচনা শুনতে হচ্ছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। বিএনপি মহাসচিব আরও বলেন, দুর্নীতির জন্য সরকার এটা করছে। এর আন্তর্জাতিক তদন্ত চান তারা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঠানো আইনী নোটিসের জবাবে পাল্টা উকিল নোটিশ পাঠানো হবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, প্রধানমন্ত্রী জিয়া পরিবারের যে দুর্নীতির খবর তুলে ধরেছেন সেটা দেশি-বিদেশী গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে। এই তথ্যগুলো মিডিয়া দিয়েছে। এটা প্রমাণিত। তিনি বলেন, এদের দুর্নীতির কেচ্ছা রূপকথার কাহিনীকেও হার মানায়। প্রধানমন্ত্রীর সৎ সাহস আছে বলে তিনি সত্যকে তুলে ধরেছেন। এতে বিএনপি নেতাদের অন্তর্জালা শুরু হয়ে গেছে।
কাদের জানান, বিএনপিকেও উকিল নোটিশ দেয়া হচ্ছে। ভূয়া, মিথ্যা উকিল নোটিশ পাঠানোর জন্য বিএনপিকেও এ উকিল নোটিশ দেয়া হচ্ছে। অপেক্ষা করুন।
ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে নিবন্ধিত দল ছাড়া অন্য কেউ নির্বাচনে অংশ নিতে পারবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেখুন এই প্রশ্নের জবাব দেবে নির্বাচন কমিশন। আমি তা দিতে পারি না। আমি যতটুকু জানি এখানে নিবন্ধিত কোন দল ছাড়া অন্য কেউ অংশগ্রহণ করার কথা নয়। কমিশন এলাও করা ঠিক না।
এই শীতে বিএনপির কোনো কার্যক্রম না থাকায় ওবায়দুল কাদের বলেন, এবারের শীত ৫০ বছরের রেকর্ড ছাড়িয়ে গেছে। টেলিভিশনের স্ক্রলে যখন পঞ্চঘর ঠাকুরগাওয়ের তীব্র শীতের কথা আমাদের নেত্রী চোখে পড়ার সঙ্গে সঙ্গে তিনি আমাকে পঞ্চগড়, ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে যেতে বললেন শীত বস্ত্র বিতরণের জন্য। সেদিন আমরা চলে গেছি। রাতে আমরা প্রচন্ড শীতের মধ্যে সৈয়দপুরে শীত বস্ত্র বিতরণ করেছিলাম। আমরা নগদ ৩২ লাখ টাকা ও ৩৭ হাজার কম্বল বিতরণ করি। আমাদের রাজনীতি নিষ্ঠুর হয়ে গেছে। এটা শুধু প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য। রাজনীতি শুধু প্রতিপক্ষকে বিষোদগার নয়।
কাদের বলেন, মানুষের দুঃখ-কষ্টের এ অবস্থায়ও আমরা আওয়ামী লীগ ছাড়া কোনো রাজনৈতিক দলকে শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে দেখিনি। আওয়ামী লীগ যাওয়ায় হয়তো অনেকে যায়। সেটাতো একদিনের জন্য লোক দেখানো সাহায্য।
জঙ্গি দমন বিষয়ে কাদের বলেন, জঙ্গি দমনে সক্ষমতার দিক থেকে দেশের আইন-শৃঙ্খলা বাহিনী সমসাময়িক বিশ্বের জন্য রোল মডেল। তারা যেভাবে জঙ্গি দমন করেছে সত্যি দেশের জন্য তা প্রশংসনীয়। তিনি আরো বলেন, আমরা জঙ্গিবাদের কাছে পরাজয় স্বীকার করিনি। তাদেরকে আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা দমন করেছে। আজকে ঘটনায় তা আবারো প্রমাণ হলো।
মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।
পরে ওবায়দুল কাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে স্বামী বিবেকানন্দের ১৫৫তম জম্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত স্বামী বিবেকানন্দ-‘স¤প্রীতি ও শান্তি’ শীর্ষক আলোচনা সভা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে যোগ দেন। পরিষদের সভাপতি ড. চন্দ্রনাথ পোদ্দারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ঢাকা রামকৃষ্ণ মিশন ও রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ ধ্রæবেশানন্দ মহারাজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরিন আহমাদ, সিপিডির সম্মানিত ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল ও জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার।



 

Show all comments
  • Nurul islam ১৩ জানুয়ারি, ২০১৮, ৭:৪৪ এএম says : 0
    Udur pindi budur ghare.jar je daetto seta take oti ovossoe palon kora e tar kortobbo .ata kuno advavizer beaper na /na oiongkarer.jodi 20% kore 140 % kora hoese bole mitta folao kori tobu o keho potibad korena apnar bonduker samne ta apnar ojana noe.bikenrikoron mane e jasse tay kora . Mia nirdus dusi name sasti gum kun opohoron /jele pura a sob des potipalon hote pare na na na.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।