Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কুমিল্লায় ট্রেন-ট্রাক্টর সংঘর্ষ, রেল যোগাযোগ বন্ধ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৮, ১২:৫০ পিএম

কুমিল্লায় অরক্ষিত ক্রসিংয়ে ট্রাক্টরের সঙ্গে সংঘর্ষে ডেমু ট্রেনের একটি বগির আটটি চাকা লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
আজ শনিবার সকাল সোয়া ৯টার দিকে জেলার বানাসোয়া এলাকায় এ ঘটনা ঘটে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নজরুল ইসলাম জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া থেকে যাত্রীবাহী একটি ডেমু ট্রেন কুমিল্লায় যাচ্ছিল। পথে বানাসোয়ার অরক্ষিত রেলক্রসিং এলাকায় রেললাইন পার হওয়ার সময় একটি ট্রাক্টরকে ধাক্কা দেয় ট্রেনটি। এতে ওই ডেমু ট্রেনের একটি বগির আটটি চাকা লাইনচ্যুত হয়। এ ঘটনায় চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
এ বিষয়ে রেলওয়ের সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান, লাকসাম থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। ঘণ্টা দুয়েকের মধ্যেই রেল যোগাযোগ স্বাভাবিক হবে।
এ দিকে ওই দুর্ঘটনার পর ঢাকাগামী আন্তঃনগর সুবর্ণ এক্সপ্রেস কুমিল্লা স্টেশনে এবং ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ময়নামতি স্টেশনে আটকা পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ