Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, ০৯ মাঘ ১৪২৪, ৪ জমাদিউস আউয়াল ১৪৩৯ হিজরী

ঘুরে দাঁড়াতে পারবে ইংল্যান্ড?

অ্যাশেজের পর ওয়ানডে সিরিজ শুরু আজ

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অ্যাশেজে কোনমতে হোয়াইটওয়াশ এড়ানো ইংল্যান্ডের সামনে এবার নতুন চ্যালেঞ্জ। অস্ট্রেলিয়ার কাছে ইংলিশদের এবারের পরীক্ষা একদিনের ম্যাচে। মেলবোর্নে আজ থেকে শুরু হচ্ছে দু’দলের মধ্যকার ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ।
গত নভেম্বরে শুরু হওয়া অ্যাশেজে প্রথম তিন ম্যাচেই অসাধারন জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। চতুর্থ ম্যাচটি ড্র করে দবলধোলাইয়ের হাত থেকে বাঁচে ইংলিশরা। সিরিজের পঞ্চম ও শেষ টেস্টটি জিতে ৪-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেয় স্টিভেন স্মিথ বাহিনী। টেস্ট সিরিজের এই ধারাবাহীকতা ওয়ানডেতেও রক্ষা করতে চায় অজিরা। এমনটাই বললেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ, ‘আমরা দারুন কয়েকটি সপ্তাহ পার করলাম। অ্যাশেজ সিরিজে দুর্দান্ত পারফরমেন্স করেছে সতীর্থরা। আধিপত্য বিস্তার করে খেলে পুরো সিরিজ জয় ছিলো অসাধারন। এমন পারফরমেন্স ওয়ানডেতেও করতে মুখিয়ে আছে দল।’
তবে সীমিত ওভারের ক্রিকেটে ইয়োইন মর্গ্যানের নেতৃত্বে ভিন্ন আঙ্গিকে দেখা দিতে পারে ইংল্যান্ড। অ্যাশেজ স্মৃতি ভুলে ওয়ানডে সিরিজ জয়ের প্রত্যাশা মর্গ্যানের, ‘অ্যাশেজের স্মৃতি এখন অতীত। টেস্ট সিরিজ নিয়ে ভেবে কোন লাভ নেই। আমাদের সামনে এখন ওয়ানডে সিরিজের লড়াই। এই সিরিজে আমরা ভালো পারফরমেন্স করতে চাই।’
ইংল্যান্ডের জন্য সুখবর হলো জ্বর থেকে সুস্থ্য হয়ে উঠেছেন দলের সেরা ব্যাটসম্যান জো রুট। তবে দুঃশ্চিন্তা রয়ে গেছে অস্ট্রেলিয়ার। মারকুটে ওপেনার ডেভিড ওয়ার্নারকে নিয়ে এখনও শঙ্কা কাটেনি। পাকস্থলী সমস্যায় গত দু’দিন অনুশীলনই করেননি ওয়ার্নার।
অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ওয়ানডে সুচি :
প্রথম ওয়ানডে এমসিজি, ১৪ জানুয়ারি
দ্বিতীয় ওয়ানডে গ্যাবা, ১৯ জানুয়ারি
তৃতীয় ওয়ানডে এসসিজি, ২১ জানুয়ারি
চতুর্থ ওয়ানডে অ্যাডিলেড, ২৬ জানুয়ারি
পঞ্চম ওয়ানডে পার্থ, ২৮ জানুয়ারি

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।