Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫, ১২ সফর ১৪৪০ হিজরী

আইপিএল নিলাম- বাংলাদেশি থেকে আফগান বেশি!

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরের নিলামের তালিকায় এসেছে ১ হাজার ১২২ ক্রিকেটারের নাম। ভারতের বেঙ্গালুরুতে নিলাম অনুষ্ঠিত হবে ২৭ ও ২৮ জানুয়ারি। আইপিএলে নিলামে এবারের তালিকায় আছে ২৮২ বিদেশি ক্রিকেটারের নাম, যার মধ্যে বাংলাদেশের আছে ৮ ক্রিকেটার। তবে, বাংলাদেশের থেকে বেশি ক্রিকেটার রয়েছে আফগানিস্তানের।

সাত বছর পর কেকেআর দলে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকেও ছেড়ে দিয়েছে তার দল সানরাউজার্স হায়দারাবাদ। তবে আইপিএল নিলামের তালিকায় আছে বাংলাদেশি এই তারকাদের নাম। সাকিব-মুস্তাফিজ ছাড়াও নিলামের তালিকায় আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আবুল হাসান রাজু ও লিটন কুমার দাস।
নিলামে নাম নিবন্ধনের সময় দেয়া হয়েছিল গেলপরশু পর্যন্ত। বাংলাদেশি ৮ ক্রিকেটার সহ মোট ১১ দেশের বিদেশি ২৮২ জন ক্রিকেটার আছেন এই তালিকায়। অস্ট্রেলিয়ার ৫৮ ও দক্ষিণ আফ্রিকার ৫৭ জনের নাম আছে এই তালিকায়। এছাড়াও শ্রীলঙ্কান ও উইন্ডিজের ৩৯, নিউজিল্যান্ডের ৩০, ইংল্যান্ডের ২৬, আফগানিস্তানের ১৩, জিম্বাবুয়ের ৭, আয়ারল্যান্ড ও আমেরিকা থেকে ২ জন করে এবং স্কটল্যান্ডের ১ জনের নাম আছে এই তালিকায়। অভিষিক্ত ২৮১ জন, অভিষেক হয়নি এমন ৮৩৮ জনের নাম তালিকায় আছে। ভারতীয় ৭৭৮ ক্রিকেটার ও আইসিসির সহযোগী দেশ থেকে ৩ জন ক্রিকেটার আছেন।



 

Show all comments
  • Mohammad Milki ১৪ জানুয়ারি, ২০১৮, ৮:০৩ এএম says : 0
    Not Surprising. Done As Planned.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।