Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, ১০ মাঘ ১৪২৪, ৫ জমাদিউস আউয়াল ১৪৩৯ হিজরী

শেষ বিকেলে অন্য ভারত

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : কাল থেকে সেঞ্চুরিয়ানে শুরু হয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও ভারতের মধ্যকার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট। প্রথম দিনে কি খানিকটা এগিয়ে থাকল ভারত। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার করা ৬ উইকেটে ২৬৯ রানের স্কোরটি কিন্তু সেই কথায় বলে।
পেস সর্গে ৩১ ওভার বল করে তিন উইকেট নিয়েছেন রবিচন্দ্রন আশ্বিন। তবে শেষ বিকেলে বিরাট কোহলির মুখে হাসি ফেরানোতে সবচেয়ে বড় অবদান হার্দিক পান্ডিয়ার। হাশিম আমলার পর ভার্নন ফিল্যান্ডারকেও রান-আউট করেন এই অল-রাউন্ডার। আমলা আউট হন ৮২ রানে। এর আগে ৬ রানের জন্য তিন অঙ্কের দেখা পাননি গত সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হওয়া এইডেন মার্করাম। ডেন এলগানের সঙ্গে ৮৫ রানের উদ্বোধনী জুটির পর দলীয় ১৪৮ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হন এই তরুণ ওপেনার। দুজনই আশ্বিনের শিকার। চা বিরতির আগে এই দুজনকে হারিয়ে ১৮২ রান করে স্বাগতিকরা। দিনের প্রথম ভাগে কোন সাফল্য ছিল না ভারতীয় বোলারদের। শেষ ভাগে তারা তুলে নেয় ৪ উইকেট। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ২৪ রান নিয়ে ব্যাট করছেন কেশভ মহারাজকে নিয়ে।
সিরিজ বাঁচিয়ে রাখতে এই টেস্ট জিততেই হবে ভারতকে।
দ. আফ্রিকা ১ম ইনিংস : ৯০ ওভারে ২৬৯/৬ (এলগার ৩১, মার্করাম ৯৪, আমলা ৮২, ডি ভিলিয়ার্স ২০, ডু প্লেসিস ২৪*, ডি কক ০, ফিল্যান্ডার ০, মহারাজ ১০*; ইশান্ত শর্মা ১/৩২, আশ্বিন ৩/৯০)। *প্রথম দিন শেষে

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।