Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, ০৯ মাঘ ১৪২৪, ৪ জমাদিউস আউয়াল ১৪৩৯ হিজরী

প্রশ্নবিদ্ধ ম্যাচে শেষ বিপিএল

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রায় সব মৌসুমেই পাতানো খেলার নাটক মঞ্চস্থ হয়। এবারো এর ব্যতিক্রম নয়। ২০১৭-১৮ মৌসুমে এই নাটকের কুশীলবের ভূমিকায় দেখা গেছে লিগ রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ও নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবকে। বৃহস্পতিবার শেখ জামাল তাদের শেষ ম্যাচে তলানীর দল ফরাশগঞ্জের বিপক্ষে ৩-১ গোলে হেরে প্রশ্নের জন্ম দিয়েছিল। এবার একধাপ এগিয়ে গেল সাইফ স্পোর্টিং। জামাল হেরে ফরাশগঞ্জকে বাঁচাতে না পারলেও সাইফ ঠিকই বাঁচালো রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। সাইফ-রহমতগঞ্জ প্রশ্নবিদ্ধ ম্যাচ দিয়েই গতকাল শেষ হলো এবারের বিপিএল। এদিন বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লিগের শেষ রাউন্ডে রহমতগঞ্জ ২-০ গোলে হারালো সাইফ স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের হয়ে অধিনায়ক নাইমুর রহমান শাহেদ ও মিডফিল্ডার মোহাম্মদ সোহেল একটি করে গোল করেন। এই জয়ে রহমতগঞ্জ ২২ ম্যাচে ১৮ পয়েন্ট পেয়ে তালিকার দশমস্থানে থেকে লিগ শেষ করলো। সমান ম্যাচে ৪১ পয়েন্ট পাওয়া সাইফ স্পোর্টিং চতুর্থস্থানে থেকে অভিষেক মৌসুমের ইতি টানলো। এই ম্যাচে রহমতগঞ্জ হারলে তাদের অবনমন নিশ্চিত ছিলো। কিন্তু বিধিবাম, ফরাশগঞ্জকে বাঁচানো যাবে না! এ দীক্ষায় দীক্ষিত হয়েই কাল মাঠে নামে সাইফ। প্রশ্নের জন্ম দিয়ে শেষ পর্যন্ত ম্যাচে হারলো তারা। ফলে রহমতগঞ্জের জয়ে ১৭ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা ফরাশগঞ্জ অবনমনে গিয়ে ছিটকে পড়লো বিপিএল থেকে।
একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র গোলশূণ্য ড্র করে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে। এই ড্র’তে শেখ রাসেল ২২ ম্যাচে ২৭ পয়েন্ট পেয়ে ষষ্ঠস্থান ও আরামবাগ সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে অষ্টমস্থানে থেকে লিগ শেষ করলো।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।