Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ২ শ্রাবণ ১৪২৫, ৩ যিলক্বদ ১৪৩৯ হিজরী
শিরোনাম

ঢাকায় পা দিয়েই টেস্ট দল ঘোষণা শ্রীলঙ্কার

সহ-অধিনায়ক লাকমাল, ফিরলেন মেন্ডিস

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জিম্বাবুয়ের পর ত্রিদেশীয় সিরিজ খেলতে গতকালই ঢাকায় পা দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট দল। এই সিরিজের পর জিম্বাবুয়ে ফিরে গেলেও বাংলাদেশের সঙ্গে ২টি করে টেস্ট এবং টি-২০ খেলবে দ্বীপ দেশটি। ঢাকায় পা রেখেই শ্রীলঙ্কার টেস্ট দলও ঘোষনা করেছে শ্রীলঙ্কন ক্রিকেট। ওয়ানডের পর সাদা পোষাকেও ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান কুসল মেন্ডিস। বাংলাদেশ সফরে ১৬ সদস্যের এই দলে ফিরেছেন দানুশকা গুনাথিলকা, দুশমন্থ চামিরা ও লাহিরু কুমারা। দলে নতুন মুখ আকিলা দনাঞ্জয়া।
তবে চমক হয়ে এসেছে আরেক খবর। নতুন ডেপুটি পেয়েছেন দিনেশ চান্দিমাল। অনেক দিন ধরে শ্রীলঙ্কার পেস আক্রমণের নেতা সুরঙ্গা লাকমলকে দেওয়া হয়েছে টেস্ট দলের সহ-অধিনায়কত্ব।
সবশেষ ভারত সফরের দল থেকে বাদ পড়েছেন লাহিরু থিরিমান্নে, সাদিরা সামারাবিক্রমা, দাসুন শানাকা ও বিশ্ব ফার্নান্দো।
ছন্দ হারিয়ে ফেলায় ভারত সফরের দল থেকে বাদ পড়েন ২২ বছর বয়সী মেন্ডিস। ভারতের বিপক্ষে কলম্বো টেস্টে ১১০ রানের ইনিংস খেলার পর তিনটি টেস্ট ও ছয়টি ওয়ানডে খেলে একবারও চল্লিশের ঘর পর্যন্ত যেতে পারেননি তিনি। গত ডিসেম্বরে কলম্বো ক্রিকেট ক্লাবের হয়ে খেলা ১৭৭ রানের ইনিংস দলে ফিরিয়েছে তাকে।
২৪ বছর বয়সী অফ স্পিনার দনাঞ্জয়াকে টেস্ট দলে এনেছে সীমিত ওভারের ক্রিকেটের পারফরম্যান্স। বিয়ের পর দিন মাঠে নেমে ৫৪ রানে ৬ উইকেট নিয়ে ভারতকে কাঁপিয়ে দিয়েছিলেন তিনি।
গত জুনে একমাত্র টেস্ট খেলা গুনাথিলকা দলে এসেছেন ভারত সফরে সামারাবিক্রমা তেমন একটা কিছু করতে না পারায়।
বাংলাদেশ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ৩১ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। পরেরটি শুরু হবে ৮ ফেব্রæয়ারি মিরপুরে। ১৫ ও ১৮ ফেব্রæয়ারি হবে দুটি টি-২০। প্রথমটি মিরপুরে হয়ে দ্বিতীয় টি-২০ দিয়ে সফর শেষ হবে সিলেটে।
টেস্টের শ্রীলঙ্কা দল
দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুনারতেœ, অ্যাঞ্জেলো ম্যাথ্যুজ, দানুশকা গুনাথিলকা, কুসল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), রোশেন সিলভা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমল (সহ-অধিনায়ক), দিলরুয়ান পেরেরা, দুশমন্থ চামিরা, লাকসান সান্দাকান, আকিলা দনাঞ্জয়া, লাহিরু গামাগে, লাহিরু কুমারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।