Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ফেনী জেলা জমিয়াতুল মোদার্রেছীনের কমিটি গঠন সভাপতি মাও. হোসাইন, সম্পাদক মাও. ফারুকী

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মো.ওমর ফারুক, ফেনী থেকে : গতকাল পূর্বের নির্ধারিত সময়সুচি অনুসারে ফেনী জেলা জমিয়াতুল মোদার্রেছীন এর কমিটি গঠন কার্যক্রম অনুষ্ঠিত হয়। সভার শুরুতে মহিপালের তৈয়্যবিয়া নুরিয়া দাখিল মাদ্রাসায় অনুষ্ঠিত মাদরাসা শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের অবদান শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।
উক্ত সেমিনারে প্রধান আলোচক ছিলেন জমিয়াতুল মোদার্রেছীন এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ড. একেএম মাহবুবুর রহমান। এ সময় তিনি বলেন, মাদরাসা শিক্ষাকে সময়োপযোগী করতে জমিয়াতুল মোদার্রেছীন এর নেতৃবৃন্দ নিরলস কাজ করে যাচ্ছে। দাবী আদায়ে এ সংগঠন কখনো আপোষ করেনি, করবেওনা।
দেশের শিক্ষা ব্যবস্থার জাতীয়করণ এখন সময়ের দাবী। সরকারের বিভিন্ন খাতের কর্মকর্তা কর্মচারীরা আজীবন বেতন ভাতা ও পেনশন পেলেও বঞ্চিত থেকে যায় শুধু শিক্ষকরা। শিক্ষা জাতির মৌলিক অধিকার। অথচ সে শিক্ষা ব্যবস্থা ও শিক্ষকরা সমাজে ও রাষ্ট্রে অবহেলিত।
প্রধান অতিথি আরো বলেন, জমিয়াতুল মোদার্রেছীন এর চেষ্টায় এবং বর্তমান সরকারের আন্তরিক ভূমিকায় মাদ্রাসা শিক্ষা এখন আর অবহেলার পাত্র নয়।
মাদ্রাসা শিক্ষা পরিচালনার সর্বোচ্চ প্রতিষ্ঠান ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় সরকার এবং জমিয়াতুল মোদার্রেছীন এর প্রচেষ্টার ফসল। এছাড়া মাদ্রাসা শিক্ষায় ফাজিল ও কামিলের পাশাপাশি অনার্স এবং মাস্টার্স কোর্স চালু করা বর্তমান সময়ের একটি মাইলফলক। জেলা পর্যায়ের আলীয়া মাদরাসাগুলোতে অনার্স চালুর ফলে শিক্ষার্থীরা একই সাথে ভিন্নমুখী এ উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে।
আলোচনা সভা শেষে দীর্ঘদিন ধরে কাউন্সিল না হওয়ায় ফেনী জেলা জমিয়াতুল মোদার্রেছীন এর কমিটির সভাপতি পদে উপস্থিত উপজেলা নেতৃবৃন্দের সর্বসম্মতিক্রমে ছাগলনাইয়া ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাও. হোসাইন আহমদ ভুঁইয়াকে সভাপতি ও বক্তারমুন্সী ছদরুল উলুম ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাও. নুরুল আফছার ফারুকীকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্যের কমিটি গঠন করা হয়। এছাড়া সহ-সভাপতি পদে মাও. মাহমুদুল হাছান, মাও. ছিদ্দিক উল্যাহ, নুরুল ইসলাম মজুমদার, মাও. মেছবাহ উদ্দীন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মাও. ফারুক আহমাদ, মাও. শাহ মুহাম্মদ ইয়াছিন, এ কে এম আলতাফ হোছাইন, সহ-সাধারণ সম্পাদক পদে মাও. মুহাম্মদ ইউনুছ, মাও. কাজী নুরুল আলম, মাও. সিরাজুল ইসলাম, মাও. মোঃ ছাদেক, সাংগঠনিক সম্পাদক পদে মাও. আবুল কালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক পদে মাও. আবদুল হান্নান ভূইয়া, মাও. মাহবুবুল হক, মাও. মুজ্জাফর আহম্মদ, প্রচার সম্পাদক পদে মাও. লোকমান হোসাইন, সহ-প্রচার সম্পাদক পদে মাও নুর নবী, দপ্তর সম্পাদক পদে মাও. আবদুল লতিফ, কোষাধ্যক্ষ পদে মাও. আনোয়ার হোছাইন, ক্রীড়া ও সাংস্কৃতিক পদে কামরুল হাছান লিটন, শিক্ষা ও প্রশিক্ষণ পদে মাও. জসিম উদ্দীন, সহ-শিক্ষা ও প্রশিক্ষণ পদে মাও. মোহাম্মদ হোছাইন, মাও. আবুল কাশেম, শিক্ষক ও কর্মচারী কল্যাণ সম্পাদক পদে মাও. আহছান উল্যাহ, ছাত্র-ছাত্রী বিষয়ক সম্পাদক পদে মাও. রশীদ আহমদ, তথ্য ও গবেষণা পদে মাও. নুর নবীকে নির্বাচিত করা হয়।
পরে জমিয়াতুল মোদার্রেছীন এর প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা এম এ মান্নানের আত্মার মাগফেরাত ও কেন্দ্রীয় সভাপতি এ এম এম বাহাউদ্দীনের দীর্ঘায়ু কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ