Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বাংলাদেশের স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তিই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন -দুবাইয়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনায় নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আরব আমিরাতে আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু পরিষদ নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধু দেশের মাটিতে ফিরে আসার মধ্য দিয়েই আমাদের স্বাধীনতা পূর্ণতা পেয়েছিল। তাই এ দিবসের সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার আনন্দ জড়িত। তারা আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তিই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। গত বৃহস্পতিবার রাতে দুবাইস্থ গ্র্যান্ড আল খালিজ হোটেলের হলরুমে বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আমির হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আজমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও কমিউনিটি নেতা ইসমাইল গণি চৌধুরী। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম উত্তর জেলা শাখার সাবেক স্কুল বিষয়ক সম্পাদক দেলওয়ার হোসেন মিন্টু। আরও বক্তব্য রাখেন দুবাই বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি আজম খান, মীর আহমেদ, গোলাম কাদের, মোহাম্মদ ইয়াছিন তালুকদার, কামাল মোস্তাফা শিমুল, মোহাম্মাদ ইয়াছিন, শারজাহ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদ, সাবেক সহ-সভাপতি শেখ ইউসুফ, দুবাই আওয়ামীলীগের সভাপতি দেলওয়ার আহম্মদ, দুবাই সেচ্ছাসেবকলীগের সভাপতি হানিফ সিকদার, সাংগঠনিক সম্পাদক ফয়েজুল ইসলাম করিম, শাহরিয়ার কবির শাহেদ, হানিফ ভুট্টো, রাশেদুল আলম দুলাল, সাদেক চৌধুরী সুখন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ