Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ী সীমান্তে বাংলাদেশীকে নিয়ে যাওয়ার চেষ্টা বিএসএফ’র

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ফুলবাড়ী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা ঃ কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে অবৈধভাবে বাংলাদেশে ঢুকে এক নিরপরাধ বাংলাদেশীকে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। উপজেলার নাওডাঙ্গা ্ইউনিয়নের সীমান্ত ঘেঁষা বালাতাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিজিবি’র পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানানো হলে তাৎক্ষণিকভাবে ওই সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। সীমান্তবাসী ও বিজিবি সূত্র জানায়, গতকাল শনিবার দুপুর ২টার দিকে বালাতাড়ী সীমান্তের ৯৩২ নং আন্তর্জাতিক সীমানা পিলারের ১ নং সাব পিলারের পাশ দিয়ে ভারতীয় করলা ক্যাম্পের ৪ জন বিএসএফ সদস্য বাংলাদেশে প্রবেশ করে। গ্রামবাসী কোন কিছু বুঝে উঠার আগেই তারা ওই এলাকার কাঁচু মিঞা (৫০) নামের এক নিরপরাধ ভ্যান চালককে টেনে হিঁচড়ে ভারতের ভিতরে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। খবর পেয়ে বালারহাট ক্যাম্পের ২০/২৫ জন বিজিবি সদস্য ঘটনাস্থলে ছুটে আসেন। বিজিবি’র সদস্যদের আসতে দেখে ওই লোককে ছেড়ে দিয়ে দৌড়ে ভারতের ভিতরে চলে যায় বিএসএফ। এ ঘটনায় বিজিবি’র পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানানো হলে বিকাল ৩টায় বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ১৫ বিজিবি’র শিমুলবাড়ী কোম্পানী কমান্ডার সুবেদার নুর-ই- আলম এবং বিএসএফের পক্ষে ৩৮ করলা বিএসএফের অ্যাসিস্ট্যান্ট কোম্পানী কমান্ডার বিনোদ কুমার নেতৃত্ব দেন।
এ ব্যাপরে কোম্পানী কমান্ডার সুবেদার নুর-ই- আলম বলেন, এক চোরাকারবারীকে ধাওয়া করতে গিয়ে বিএসএফ বাংলাদেশে ঢুকে পড়ে। আমরা এ ঘটনার প্রতিবাদ জানালে তারা পতাকা বৈঠকে দুঃখ প্রকাশ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ