Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫, ০৫ সফর ১৪৪০ হিজরী

মগবাজার চৌরাস্তার বহুতল ভবনের বেসমেন্টে অগ্নিকান্ড

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রাজধানীর মগবাজার চৌরাস্তার বহুতল ভবন গ্রিন অস্ট্রালর বেসমেন্টে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বেজমেন্টে থাকা গাড়ি থেকে আগুনের সৃষ্টি হয় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মাসুদুর রহমান আকন। তিনি আরো জানান, আগুনে বেজমেন্টে থাকা দু’টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গতকাল শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে মগবাজার চৌরাস্তায় এলাকায় এ বহুতল ভবনে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় সোয়া ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। কিন্তু আগুনে সৃষ্ট ধোয়ার উপরে ওঠে গেলে ভবনে থাকা বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন। ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বেসমেন্টের অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা ছিলো না। ভবনের বেসমেন্টে আউট গোয়িং কোনো সিড়ি নেই। একটি সিড়ি সরাসরি ভবনের উপরে উঠে গেছে, কোনো ফায়ার ডোর ছিলো না। যে কারণে ধোঁযা দ্রæত ভবনের উপরে ওঠে যায়। কিভাবে আগুন লেগেছে তা তদন্ত করছে ফায়ার সার্ভিস।



 

Show all comments
  • মোঃ শরীফুজ্জামান ১৪ জানুয়ারি, ২০১৮, ১:০৫ পিএম says : 0
    উন্নত দেশে প্রতিটি বিল্ডিংয়ে ফায়ার হুজ বাং অগ্নি নির্বাপক ব্যবস্থা থাকে কিন্তু বাংলাদেশে তা এখনো দেখা যায় না। এ ব্যাপারে কি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন দায়-দায়িত্ব নেই?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর