Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫, ৬ যিলক্বদ ১৪৩৯ হিজরী

আবুজর গিফারী কলেজে সুবর্ণ জয়ন্তী উদ্যাপন

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আবুজর গিফারী কলেজের প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তিতে আনন্দঘন পরিবেশে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান উদ্যাপিত হয়েছে। এতে সুবর্ণ জয়ন্তীর কর্মসূচির মধ্যে ছিল শিক্ষক, শিক্ষার্থীদের আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। গত বৃহস্পতিবার দিনব্যাপী এ অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি এবং বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ।
সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশন, বেলুন ও পায়রা ওড়ানো মধ্য দিয়ে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের শুরু হয়। কলেজের গভর্নিং বডির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ইসরাফিল শাহীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি নুরুল ইসলাম নাহিদ বলেন, কলেজ শিক্ষার উন্নয়নে সরকার নিজস্ব অর্থায়নে সারাদেশে ২০১৮ সালে ১৯ হাজার বহুতল বিশিষ্ট পাকা ভবন নির্মাণের প্রকল্প গ্রহণ করছে। এছাড়াও বিকাল ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এমপি কলেজের নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন। এসময় অন্যান্যদের মধ্যে কলেজের অধ্যক্ষ শিরিন আখতার বানু, গভর্নিং বডির দাতা সদস্য জনাব গোলাম আশরাফ তালুকদার এবং হিতৈষী সদস্য আব্দুল মুকিদ হাওলাদার বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ