Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বড় স্বপ্ন নিয়ে সোয়ান যাচ্ছে হ্যান্ডবল দল

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : ১৮ থেকে ২৮ জানুয়ারি দক্ষিণ কোরিয়ার সোয়ানে অনুষ্ঠিত হবে এশিয়ান হ্যান্ডবল চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্টে খেলতে আগামীকাল রাত সাড়ে দশটায় সোয়ানের উদ্দেশ্যে রওয়ানা হবে ২২ সদস্যের বাংলাদেশ পুরুষ হ্যান্ডবল দল। টুর্নামেন্টে অংশ নেয়া ১৪ দল চারটি গ্রæপে বিভক্ত হয়ে খেলবে। বাংলাদেশকে খেলতে হবে সি- গ্রæপে। লাল সবুজদের প্রতিপক্ষ স্বাগতিক দক্ষিণ কোরিয়া, সংযুক্ত আরব আমিরাত ও ভারত। এছাড়া এ- গ্রæপে জাপান, ইরান, ইরাক, বি- গ্রæপে বাহরাইন, ওমান, অস্ট্রেলিয়া, উজবেকিস্তান এবং ডি- গ্রæপে রয়েছে কাতার, সৌদি আরব, চীন, নিউজিল্যান্ড। এশিয়ার টুর্নামেন্ট হলেও অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড বিশেষ আমন্ত্রণে অংশ নিচ্ছে এখানে। বাংলাদেশ দলের কোচের দায়িত্বে থাকছেন কামরুল ইসলাম কিরন। ১৯ খেলোয়াড়ের সঙ্গে কোচ ছাড়াও দক্ষিণ কোরিয়া যাচ্ছেন দু’অফিসিয়াল। দলনেতা একেএম মোমিনুল হক সাঈদ ও ম্যানেজার মোহাম্মদ সালাউদ্দিন আহাম্মেদ। এশিয়ান চ্যাম্পিয়নশিপের ১৮তম আসর হলেও এবারই প্রথম অংশগ্রহন বাংলাদেশের। বিষয়টি জানান হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুরও, ‘এবারই প্রথম আমরা এশিয়ান পর্যায়ের কোন টুর্নামেন্টে খেলতে যাচ্ছি। আমাদের জন্য দোয়া করবেন।’ সভাপতি একেএম নুরুল ফজল বুলবুল বলেন, ‘হ্যান্ডবলে অলিম্পিক চ্যাম্পিয়ন কোরিয়া। ভালো দল ভারত এবং আরব আমিরাতও। তাদের সঙ্গেই আমাদের খেলতে হবে। নিঃসন্দেহে বড় ফাইট দিতে হবে। আমাদের ছেলেরাও অনেক প্রশিক্ষণ নিয়েছে। আশাকরি তারা পুরো শক্তি দিয়েই লড়াই করবে।’
এশিয়ান হ্যান্ডবলে বাংলাদেশ দলের খেলোয়াড়রা হলেন- ইমদাদুল হক, সাকির সামির, সামসুদ্দিন সানি, সোহাগ হোসেন, রবিউল আউয়াল, সোহেল রানা, তারিকুর রহমান, সোহেল রানা-২, ইলিয়াস শেখ, আবদুল হালিম, বিপুল ঘোষ, মো. ইমরান, সাগর মিয়া, মাসুম আহমেদ, রাসেল চাকমা, আবদুল গফুর, মাহাবুবুল আলম, মেহেদী হাসান, ডালিয়ান খোম লুসাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ