Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

য্বু বিশ্বকাপেও অস্ট্রেলিয়ার হার

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের কাছে বড়দের হারের দিনে ভালো খবর দিতে পারেনি অস্ট্রেলিয়ার যুবারাও। আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অজিদের যাত্রা শুরু হলো ভারতের কাছে ১০০ রানের হার দিয়ে। আসরের দ্বিতীয় দিনে জয় পেয়েছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকাও।
মাউন্ট ম্যাঙ্গানুইতে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে আগে ব্যাটি করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারত। জবাবে ভারতীয় বোলিং তোপে ৪২.৫ ওভারে ২০০ রানেই থেমে যায় অস্ট্রেলিয়া ইনিংস।
ওয়াঙ্গেরীরর কোবহ্যাম ওভালে আয়াল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে জয় তুলে নেয় উপমহাদেশের আরকে দল শ্রীলঙ্কা। বৃষ্টি বিঘিœত ৪৮ ওভারের ম্যাচে টস জিতে ৮ উইকেটে ২০৭ রান করে আইরশরা। ওপেনার ধনঞ্জয়া লক্ষনের অপরাজিত ১০১ ও কামিন্দু মেন্ডিজের অপরাজিত ৭৩ রানের সুবাদে ৩৭.৩ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌছে যায় লঙ্কান যুবারা।
দিনের অপর ম্যাচে কেনিয়াকে ১৬৯ রানের বিশাল ব্যবধানে হারায় দক্ষিণ আফ্রিকা। লিংকনে অনুষ্ঠিত ম্যাচে রায়নার্ড ভ্যান টোন্ডার ১৪৩ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৪১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় প্রেটিয়ারা। বিশাল লক্ষ্য সামনে নিয়ে কেনিয়া করতে পারে মাত্র ১৭২ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ