Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভরসার নাম বিরাট কোহলি

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : সেঞ্চুরিয়ানে সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ৫ উইকেটে ১৮৩ রান করেছে ভারত। সফরকারীদের ভরসার প্রতীক হয়ে ৮৫ রান নিয়ে ব্যাটে আছেন অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হাতে নিয়ে এখনো ১৫২ রানে পিছিয়ে ভারত।
২৮ রানের উদ্বোধনী জুটির পর কোন রান না করেই রান আউট হয়ে লোকেশ রাহুলকে অনুসরণ করেন চেতস্বর পুজারা। এরপর তৃতীয় উইকেটে ভালোই লড়ছিলেন ওপেনার মুরালি বিজয় ও বিরাট কোহলি। বিজয়কে (৪৬) উইকেটের পিছনে ক্যাচে পরিণত করে জুটি বিচ্ছিন্ন করেন মহারাজ। পরে রোহিত শর্মা ও উইকেটরক্ষক পার্থিব প্যাটেলকে ফিরিয়ে স্বাগতিকদের ম্যাচে ফেরান কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদি। কোহলির সঙ্গে আজ আবার ব্যাট শুরু করবেন ১১ রানে অপরাজিত থাকা হার্দিক পান্ডিয়া।
২৬৯ রান ও হাতে ৪ উইকেট নিয়ে দ্বিতীয় দিন শুরু করে দক্ষিণ আফ্রিকা। মধ্যাহ্ন বিরতির খানিক আগে ৩৩৫ রানে শেষ হয় প্রেটিয়াদের ইনিংস। ২৪ রানে অপরাজিত থাকা অধিনায়ক ফাফ ডু প্লেসিস করেন ৬৩ রান। ১১৩ রানে ৪ উইকেট নেন রবিচন্দ্রন আশ্বিন। সপ্তম ভারতীয় হিসেবে এদিন টেস্টে একশ উইকেটের মাইলফলক স্পর্শ করেন মোহাম্মাদ সামি। সবাইকে অবাক করে বল হাতে ওপেন করেন মহারাজ। ১৯৯২ সালের পর দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম ইনিংসে কোন স্পিনারের জন্য যে ঘটনা এই প্রথম।
দ. আফ্রিকা ১ম ইনিংস : ৯০ ওভারে ২৬৯/৬ (এলগার ৩১, মার্করাম ৯৪, আমলা ৮২, ডু প্লেসিস ৬৩; ইশান্ত শর্মা ৩/৪৬, আশ্বিন ৪/১১৩, সামি ১/৫৮)।
ভারত ১ম ইনিংস : ১৮৩/৫ (বিজয় ৪৬, রাহুল ১০, পুজারা ০, কোহলি ৮৫*, রোহিত ১০, প্যাটেল ১৯, পান্ডিয়া ১১*; মহারাজ ১/৫৩, মর্কেল ১/৪৭, রাবাদা ১/৩৩, এনগিদি ১/২৬)।
*দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হাতে নিয়ে ১৫২ রানে পিছিয়ে ভারত



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ