Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টস নিয়ে দোলাচলে মাশরাফি

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : টস জিতলে ব্যাটিং না বোলিং কোনটা নিলে ভালো, তা নিয়ে প্রায়ই ধন্দে থাকেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মজা করে বলেনও, টস হারলেই তিনি খুশি। তাতে অন্তত দ্বিধায় পড়তে হয় না। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবার আগেও টস নিয়ে নিজের মনের দোলাচলের কথা জানালেন অধিনায়ক।
মধ্য জানুয়ারিতে রাজধানী ঢাকাসহ সারা দেশেই বইছে তীব্র শৈত্যপ্রবাহ। কুয়াশার প্রভাবে ভরদুপুরেও সূর্যের দেখা পাওয়া ভার। দিবারাত্রির ম্যাচ হলেও খেলা শুরু হবে বেলা ১২টায়। আবহাওয়ার পূর্বাভাস বলছে বিকেল থেকেই পড়বে শিশির। তাতে পরে ব্যাট করাই স্বস্তির। তবে শিশির কম পড়লে আবার এই ধরণের আবহাওয়ায় বোলিংটাও হয় দারুণ। মাশরাফির দোলাচল তা নিয়েই, ‘আসলে আমরাও ডাউটে আছি... ব্যাট করলে ভালো হবে নাকি বল করলে ভালো হবে। এটা কুয়াশার উপর নির্ভর করে। আবার শিশির বেশি না পড়লে বোলিংটা ভালো হয়। কাজেই নির্ভর করছে নির্দিষ্ট দিনে আবহাওয়া কেমন থাকছে।’
তবে নিয়ন্ত্রণের বাইরের বিষয় নিয়ে খুব বেশি ভাবতে চায় না বাংলাদেশ, ‘আমার মনে হয় এটা নিয়ে না ভেবে আমরা শুরুতে ব্যাটিং কিংবা বোলিং যেটাই পাই এক্সিকিউশনটা গুরুত্বপূর্ণ। হয়তোবা কালকে টস জিতলে আমাদেরকে একটা সিদ্ধান্ত নিতে হবে। কিন্তু আমার মনে হয় না এটা (আগে ব্যাট, পরে ব্যাট) ওরকম কোনো পার্থক্য তৈরী করবে। আবার ওই পার্থক্য কমানোর খেলোয়াড় এবং সামর্থ্য আমাদের আছে। আমি মনে করি ওই দিকেই নজর থাকা গুরুত্বপূর্ণ।
বিপিএলে উইকেট নিয়ে সমালোচনায় মুখর ছিলেন ক্রিকেটাররা। আন্তর্জাতিক সিরিজের আগে মিরপুরের উইকেটে রান দেখছেন মাশরাফি, ‘এ পর্যন্ত উইকেট ভালোই মনে হচ্ছে। বিপিএলের মতো না। প্রস্তুতি ম্যাচে যে উইকেটে খেলা হয়েছে তা থাকলে রান হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ