Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ’লীগের ১২ জন

ডিএনসিসি উপ-নির্বাচনে মনোনয়নপত্র ক্রয়

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুই দিনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন(ডিএনসিসি) উপ-নির্বাচনের মেয়র পদে ১২ জন আগ্রহী প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। গতকাল রবিবার মেয়র পদে আগ্রহী চারজন প্রার্থী ফরম সংগ্রহ করেন।
গত শনিবার থেকে রাজধানীর ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। গত দুই দিনে এখন পর্যন্ত মোট ১২ জন প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।
গতকাল রবিবার ফরম সংগ্রহ করেন ব্যবসায়ী আবেদ মনসুর। তিনি আওয়ামী লীগের সাবেক আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক এবং প্রাক্তন যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনের মেয়ে জামাই। তিনি এয়ারপোর্ট রোডে সৌন্দর্যবর্ধনের কাজ করা ভিনাইল ওয়ার্ল্ডের প্রধান নির্বাহী। তার পক্ষে ছোট ভাই হাবিব মনসুর আরিফ ফরম সংগ্রহ করেন। এছাড়াও ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রাক্তন সদস্য এ্যাডভোকেট মমতাজ হোসেন মেহেদী, ইয়াদ আল ফকির (অব. মেজর) ও শামীম হাসান।
গত শনিবার মনোনয়ন ফরম বিক্রির শুরুতে দলের দপ্তর সম্পাদক আবদুস সোবাহান গোলাপের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন রাসেল আশেকী এবং আদম তমিজি হক। এরপর বিজিএমইর প্রাক্তন সভাপতি ব্যাবসায়ী আতিকুল ইসলাম আতিকের পক্ষে তার মনোনয়ন ফরম সংগ্রহ করেন নির্বাচনী সমন্বয়ক ও ব্যক্তিগত সহকারী একেএম মিজানুর রহমান। এছাড়াও মনিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ফরহাদ হোসেনের পক্ষে মনোনয়ন ফরম তোলেন গাজী আলমগীর এবং সাবেক অধ্যক্ষ শাহ আলম, সাবেক সংসদ সদস্য এইচবিএম ইকবাল, এফবিসিসিআইর পরিচালক হেলাল উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জোবায়ের আলম। ডিএনসিসির প্রথম নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র পদে বিজয়ী হন আনিসুল হক। মেয়র আনিসুল হকের মৃত্যুতে শুন্য হওয়া মেয়র পদে আগামী ২৬ ফেব্রæয়ারি ভোট গ্রহণের তফসিল ঘোষণা করেছে ইসি। ১৮ জানুয়ারি পর্যন্ত মনোনয়ন পত্র জমা দেয়া যাবে।
এর আগে আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ১৩, ১৪ ও ১৫ জানুয়ারিতে বিতরণ শুরু হবে জানানো হয়।আগামী ১৫ জানুয়ারি সোমবার সন্ধ্যা ৭টার মধ্যে মনোনয়নের আবেদনপত্র জমা দেয়ার শেষ সময়। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য পঁচিশ হাজার টাকা। আগামী ১৬ জানুয়ারি সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী তালিকা চ‚ড়ান্ত করবে দলটি।



 

Show all comments
  • আমিনুল ইসলাম ১৫ জানুয়ারি, ২০১৮, ২:০০ এএম says : 0
    আতিকুল ইসলাম আতিককে দেয়া হবে বলে আমার মনে হচ্ছে
    Total Reply(0) Reply
  • জাহিদুল ইসলাম ১৫ জানুয়ারি, ২০১৮, ১১:২১ এএম says : 0
    ok
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ’লীগের

১৫ জানুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ