Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে পোশাক কারখানায় পিঠা উৎসব

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সাভার (ঢাকা) থেকে স্টাফ রিপোর্টার : গতকাল সকালে আশুলিয়ার জিরাবো বটতলা এলাকায় সাউদার্ন ক্লথিংস লিমিটেড কারখানায় মালিকপক্ষ এক পিঠা উৎসবের আয়োজন করেন।
ফিতা কেটে এ পিঠা উৎসবের উদ্বোধন করেন সাউদার্ন ক্লথিংস লিমিটেডের চেয়ারম্যান খন্দকার ইলিয়াস হোসেন। তিনি বলেন, কারখানার শ্রমিকরা সবসময় উৎপাদনে ব্যস্ত থাকেন। তাই এই শীতের মাসে শ্রমিকদের কাজের প্রতি উৎসাহ বাড়াতে এই পিঠা উৎসবের আয়োজন। শ্রমিকরা জানিয়েছে, তাদের জন্য মালিক পক্ষ পিঠা উৎসব করায় তারও খুশি, কারখানার প্রায় এক হজার ২০০ শ্রমিক তাদের পরিবারের সদস্যদের নিয়ে এ পিঠা উৎসবে যোগ দিয়েছেন।
কারখানার পাঁচ তলা ভবনের ছাদে এ পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। পিঠা উৎসবে এ সময় গ্রাম-বাংলার বিভিন্ন রকমের প্রায় ২০টি পিঠার স্টল বসেছে। পিঠার স্টলগুলোতে যে সকল পিঠা ছিল তার মধ্যে অন্যতম ছিল কুলি পিঠা, ভাপা পিঠা, চিতই পিঠা, লিচু পিঠা, বকুল পিঠা, মরিচ পিঠা, তক্তি পিঠা, তাল পিঠা, কাঠা পিঠাসহ প্রায় ১০০ রকমের পিঠা। পিঠা উৎসবে এসময় আরো উপস্থিত ছিলেন কারখানার পরিচালক খন্দকার ফারিহা, রাকিব হোসেন, খন্দকার এলিন, তানভীর হোসেন, জেনারেল ম্যানেজার জালালী ইকরাম সুজনসহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ