Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নুরুলের শতকে রানপাহাড়ে দক্ষিণাঞ্চল

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্ডস ডেস্ক : আগের দিন প্রথম বাংলাদেশী হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলস স্পর্শ করা তুষার ইমরান বেশিদুর যেতে পারেননি। ফিফটি পূর্ণ করেই আউট হন আল-আমিনও। তবে ঝড়ো সেঞ্চুরি তুলে নিয়ে দলকে রানের চূড়ায় বসিয়েছেন দক্ষিনাঞ্চলের উইকেটকিপার-ব্যাটসম্যান ও দলের অধিনায়ক নুরুল হাসান।
১২৯ বলে ১৫টি চার ও ৩ ছক্কায় ১৩৩ রানের অসাধারণ ইনিংস উপহার দেন নুরুল ইসলাম। ২৬১ রানে ষষ্ঠ উইকেট পতনের পরও তাই মধ্যাঞ্চলের বিপক্ষে ৪৪৮ রানের বিশাল সংগ্রহ পায় দক্ষিণাঞ্চল। সাভারের তিন নম্বর মাঠে দক্ষিণাঞ্চলের হয়ে নুরুলের শতকের পাশাপাশি ফিফটি করেন শাহরিয়ার নাফিস, তুষার ইমরান ও আল-আমিন। তবে দলীয় বড় সংগ্রহে অবদান ছিল বাকিদেরও। আগের দিনেই ফিফটি পূর্ণ করা শাহরিয়ার আউট হন ৮০ রান করে। ৪০ রান নিয়ে ব্যাট করা তুষার থামেন ৫৬ রানে।
তবে বিসিএলের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সিলেটে জমে উঠেছে ব্যাটে-বলের লড়াই। আগের দিন ১৮৭ রানে অল-আউট হওয়া উত্তরাঞ্চল পূর্বাঞ্চলকেও গুটিয়ে দিয়েছে ২১১ রানে। দ্বিতীয় দিন শেষে কোন উইকেট না হারিয়ে ৩৬ রান যোগ করেছে উত্তরাঞ্চল।
৪ উইকেটে ২৪ রান নিয়ে দিন শুরু করা পূর্বাঞ্চল ১৫১ রানে হারায় ৯ উইকেট। শেষ উইকেটে ৬০ রান যোগ করে ইনিংসটাকে কিছুটা সম্মানজনক পর্যায়ে নেন মেহেদী হাসান রানা ও খালেদ আহমেদ। নয় নম্বর ব্যাটসম্যান রানার ব্যাট থেকে আসে অপরাজিত সর্বোচ্চ ৪৬ রান। শফিউল, ফরহাদ রেজা ও আরিফুল হক প্রত্যেকেই নেন ৩টি করে উইকেট। জবাবে কোন উইকেট না হারিয়ে ১৪ রান তুলে দিন শেষ করে মধ্যাঞ্চল।

সংক্ষিপ্ত স্কোর
দক্ষিনাঞ্চল-মধ্যাঞ্চল
দক্ষিনাঞ্চল : ১১৫.৪ ওভারে ৪৪৮ (শাহরিয়ার ৮০, তুষার ৫৬, আল-আমিন ৫২, নুরুল ১৩৩; আবু হায়দার ৩/১০০, এবাদত ৩/৮৭, মোশাররাফ ২/১২৮)। মধ্যাঞ্চল : ৭ ওভারে ১৪ (সাদমান ১০*, রবিউল ২*)।
উত্তরাঞ্চল-পূর্বাঞ্চল
উত্তরাঞ্চল : ১৮৭ ও ৭ ওভারে ৩৬( শান্ত ১৬*, মিজানুর ১৯*)। পূর্বাঞ্চল : ৬৩.৪ ওভারে ২১১ (ইয়াসির ৪৫, সোহাগ গাজি ৩০, রানা ৪৬*; শফিউল ৩/৬৮, ফরহাদ রেজা ৩/৪৭, আরিফুল ৩/৪৪)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ