Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

কণ্ঠশিল্পী শাম্মী আখতারের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কিংবদন্তি কণ্ঠশিল্পী শাম্মী আখতার ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। টানা ৫ বছর ক্যানসারের সঙ্গে লড়াই করে গতকাল মঙ্গলবার বিকেলে তিনি রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকার করেন। শাম্মী আখতারের স্বামী সংগীতশিল্পী আকরামুল ইসলাম খবরটি নিশ্চিত করেন। ‘ভালোবাসলে সবার সাথে ঘর বাঁধা যায় না’, ‘ঢাকা শহর আইসা আমার আশা ফুরাইছে’, ‘আমি যেমন আছি তেমন রব, বউ হবো না রে’- এ রকম অনেক জনপ্রিয় গান গেয়েছেন শিল্পী শাম্মী আক্তার।
শাম্মী আক্তারের স্বামী লোকসঙ্গীত শিল্পী আকরামুল ইসলাম বলেন, শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে বিকাল ৪টার দিকে তাকে হাসপাতালে নেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু নেওয়ার আগেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে সে।
আগামীকাল (আজ বুধবার) বাদ জোহর চামেলীবাগের আমিনবাগ জামে মসজিদে জানাজা শেষে শাহজাহানপুর কবরস্থানে শাম্মী আক্তারকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।
ভালোবাসলেই সবার সাথে ঘর বাঁধা যায় না’ গানটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন শাম্মী আক্তার। তার গাওয়া আরও জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘এই রাত ডাকে এই চাঁদ ডাকে হায় তুমি কোথায়’, ‘আমার মনের বেদনা বন্ধু ছাড়া বুঝে না’, ‘আমি তোমার বধূ তুমি আমার স্বামী খোদার পরে তোমায় আমি বড় বলে জানি’, ‘আমার নায়ে পার হইতে লাগে ষোল আনা’।
শাম্মী আখতারের গানের হাতেখড়ি বরিশালের ওস্তাদ গৌরবাবুর কাছে। আজিজুর রহমান পরিচালিত ‘অশিক্ষিত’ চলচ্চিত্রে গান গাওয়ার মধ্য দিয়ে প্লেব্যাক শিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। চলচ্চিত্রে গান গেয়েই জনপ্রিয়তা পান তিনি।
১৯৭৭ সালে তিনি ঘর বাঁধেন আরেক সঙ্গীতশিল্পী আকরামুল ইসলামের সঙ্গে। তাদের দুই সন্তান কমল ও সাজিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ